বিজ্ঞাপন

করোনায় প্রাণ হারালেন ইবি ছাত্র উপদেষ্টা

February 25, 2021 | 12:04 pm

ইবি প্রতিনিধি

করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমান। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ভোর ৬টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিজ্ঞাপন

জানা যায়, গত ২৭ জানুয়ারি করোনা আক্রান্ত হন অধ্যাপক ড. সাইদুর রহমান। পরবর্তীতে ফুসফুসের জটিলতা বাড়ায় গত ২ ফেব্রুয়ারি তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়।

বাংলা বিভাগের অধ্যাপক ড. রশিদুজ্জামান জানান, বেশ কিছুদিন ধরে অধ্যাপক ড. সাইদুর রহমানের অবস্থা সংকটাপন্ন ছিল। মাঝরাতের দিকে তার অক্সিজেন স্যাচুরেশন ও রক্তচাপ কমে যেত। একইসঙ্গে কার্বন ডাই অক্সাইড বেড়ে যাওয়ায় গতকাল ভোরের দিকে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এসময় তার অক্সিজেন ও ফুসফুস একেবারেই কাজ করছিল না। এরপর বৃহস্পতিবার ভোরে তিনি মারা যান।

বিজ্ঞাপন

তার মৃত্যুতে শোক জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, শাপলা ফোরাম, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, ইবিসাসসহ বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংগঠনগুলো।

প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন জানান, তাকে ঢাকা থেকে প্রথমে শৈলকুপা উপজেলার কাতলাগাড়ি গ্রামে নিয়ে আসা হবে। সেখানে প্রথম জানাজা শেষে বিশ্ববিদ্যালয় হয়ে কুষ্টিয়ার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। পরে মেহেরপুরের নিজ গ্রামে তৃতীয় জানাজা শেষে তাকে দাফন করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন