বিজ্ঞাপন

মাস্টারশেফ অস্ট্রেলিয়ায় প্রথম বাঙালি নারী

February 25, 2021 | 1:34 pm

রোকেয়া সরণি ডেস্ক

জনপ্রিয় টেলিভিশন শো মাস্টারশেফ অস্ট্রেলিয়ার নতুন সিজনে দেখা যাবে বাঙালি নারী কিশোয়ার চৌধুরীকে। তিনি মেলবোর্নের বাসিন্দা। সম্প্রতি প্রকাশিত অনুষ্ঠানটির প্রমোশনাল ভিডিও থেকে এ তথ্য জানা যায়। খবর হাফিংটন পোস্ট।

বিজ্ঞাপন

কোভিড-১৯ মহামারির মধ্যে সবধরনের স্বাস্থ্যবিধি মেনেই এবারের অস্ট্রেলিয়ান মাস্টারশেফ প্রতিযোগিতা আয়োজন করা হচ্ছে। এবারের আয়োজনে প্রতিযোগীদের সবাই হোমকুক অর্থাৎ প্রশিক্ষিত শেফ নন। এ সিজনে বিভিন্ন জাতি এবং তাদের সংস্কৃতিকে গুরুত্ব দেওয়া হবে বলে জানানো হয়েছে।

এমনই একজন হোমকুক কিশোয়ার। তিনি তার পারিবারিক রান্নার সংস্কৃতি নিয়ে গর্বিত। হাফিংটন পোস্টকে তিনি জানিয়েছেন, তার পরিবারের সবাই কমবেশি রাঁধুনি। পারিবারিক রেসিপির সঙ্গে নিজস্বতার ছোঁয়া কিশোয়ারের মূল শক্তির জায়গা।

‘যেসব বাঙালি রান্না আমি জানি তা এক প্রজন্ম থেকে আরেক প্রজন্মের হাত ধরে চলে আসছে আমাদের পরিবারে। তবে আমি সেসব রেসিপির সঙ্গে কিছুটা সৃষ্টিশীলতা যোগ করেছি’, বলেন কিশোয়ার।

বিজ্ঞাপন

মাস্টারশেফ অস্ট্রেলিয়ার বিচারক হিসেবে থাকছেন শেফ অ্যান্ডি অ্যালেন, মেলিসা লিয়ং এবং জক জনফ্রিলো।

বিচারক অ্যান্ডি অ্যালেন হু ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, এবারের প্রতিযোগীদের যে বিষয়টি তার সবচেয়ে ভালো লেগেছে তা হলো সবাই নতুন হলেও রান্নাটাকে ভীষণ ভালোবাসে এবং নতুন কিছু শেখার আগ্রহ রয়েছে।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার চ্যানেল টেনে অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে। প্রমোশনাল ভিডিও প্রকাশ পেলেও কবে থেকে অনুষ্ঠানটির সম্প্রচার শুরু হবে, সে ব্যপারে এখনো কোনো ঘোষণা আসেনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন