বিজ্ঞাপন

শাহবাগে বিক্ষোভের সময় ১০ শিক্ষার্থীকে ধরে নিয়ে গেছে পুলিশ

February 25, 2021 | 2:36 pm

তিতুমীর কলেজ করেসপন্ডেন্ট

ঢাকা:  জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত বাতিলের পরও রাজধানীর শাহবাগ মোড়ে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। এসময় ১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ধরে নিয়ে যায়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টার দিকে এ ঘটনা ঘটে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা জোনের ডিসি সাজ্জাদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদের জন্য তাদের আনা হয়েছে। তারা কে কোথায় থেকে এসেছে, কেন এসেছে এগুলো জেনে তাদের ছেড়ে দেওয়া হবে।

ওই শিক্ষার্থীরা হলেন, তেজগাঁও কলেজের শিক্ষার্থী কাউসার আহমেদ, হাসান আল মাহদী, শাহ দিদার, সিদ্ধেশ্বরী কলেজের শিক্ষার্থী আল আমিন মিনা, সাগর, খিলগাঁও মডেল কলেজের শিক্ষার্থী মোহাম্মদ সজল মিয়া, হাজী সেলিম বিশ্ববিদ্যালয় কলেজের মিরাজুল ইসলাম। বাকি তিন জনের নামপরিচয় জানা যায়নি।

বিজ্ঞাপন

এর আগে, দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক না হলেও হঠাৎ রুটিন দিয়ে শুরু হয় সাত কলেজ ও জাতীয় বিশ্ববিদ্যালশের বিভিন্ন সেশনের পরীক্ষা। এর মধ্যে সোমবার (২২ ফেব্রুয়ারি) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, আগামী ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়গুলোর হল খুলবে এবং ক্যাম্পাস খুলবে ২৪ মে।

শিক্ষামন্ত্রীর এ ঘোষণার পর ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত করা হয়। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার রাত থেকেই সাত কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ ও আন্দোলন করে আসছেন। তারা আগের রুটিন অনুযায়ীই পরীক্ষা চালিয়ে নেওয়ার দাবি জানান। পরে শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের চলমান পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন