বিজ্ঞাপন

পিলখানা ট্রাজেডিতে পরোক্ষভাবে জড়িতদের বিচারের আহ্বান

February 25, 2021 | 4:02 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পিলখানা ট্রাজেডিতে পরোক্ষভাবে কেউ জড়িত থাকলে তাদেরও বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছেন
জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের এমপি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বনানী সামরিক কবরস্থানে পিলখানায় শহীদ সেনা কর্মকর্তাদের স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি জাতীয় পার্টি ও বিরোধী দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এই আহ্বান জানান।

তিনি বলেন, পিলখানা হত্যাকাণ্ড নিয়ে জনমনে কিছুটা বিভ্রান্তি আছে। সরকারের পক্ষ থেকে তদন্ত সংস্থার রিপোর্ট প্রকাশ পেলে এই হত্যাকাণ্ড নিয়ে সাধারণ মানুষের সন্দেহ ও বিভ্রান্তি দূর হবে। তাছাড়া শহীদদের স্বজনরাও বুঝতে পারবেন কোন প্রেক্ষিতে তাদের নির্মম এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এটা শহীদ পরিবারের জন্য সান্তনাও হবে।

জি এম কাদের বলেন, প্রতিটি ষড়যন্ত্রের সঙ্গে কিছু মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকে। তাই পিলখানা ট্রাজেডিতে পরোক্ষভাবে কেউ জড়িত থাকলে তাদেরও বিচারের আওতায় আনতে সরকারের প্রতি আহ্বান জানাই।

বিজ্ঞাপন

এসময় উচ্চ আদালতে বিচারাধীন মামলায় হত্যাকারীদের কঠোর শাস্তি হবে এমন আশাবাদ প্রকাশ করেন তিনি।

শ্রদ্ধা নিবেদনের সময় দোয়া-মুনাজাত পরিচালনা করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সল চিশতী। এসময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য মো. হাবিবুর রহমান, এস.এম. ফয়সল চিশতী, ভাইস চেয়ারম্যান এইচ.এম. শাহরিয়ার আসিফ, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন, মো. সাইফুল ইসলাম, মিজানুর রহমান, ক্রীড়া সম্পাদক ও জাতীয় যুব সংহতির সদস্য সচিব আহাদ ইউ চৌধুরী শাহীন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন, যুগ্ম কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আবু তৈয়ব, যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম, কেন্দ্রীয় সদস্য আব্দুস সাত্তার, আরিফুল ইসলাম রুবেল, মো. আলমগীর হোসেন, জিয়াউর রহমান বিপুল, মাসুদুর রহমান, মুশফিকুর রহমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন