বিজ্ঞাপন

দেশে ২৪ ঘণ্টায় ৫ মৃত্যু

February 25, 2021 | 7:56 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ২৪ ঘণ্টায় আরও পাঁচ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৪১০ জন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সংবাদ মাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া পাঁচ জনকে নিয়ে দেশে করোনায় মোট আট হাজার ৩৮৪ জনের মৃত্যু হলো। আর করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে পাঁচ লাখ ৪৪ হাজার ৯৫৪ জন হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের হিসাব অনুযায়ী, ২৪ ঘণ্টায় বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৯৫৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। তাতে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে চার লাখ ৯৪ হাজার ৭৫৫ জন হয়েছে।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৭ আরটি-পিসিআর ল্যাব, ২৯ জিন-এক্সপার্ট ল্যাব ও ৬৮ র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে অর্থাৎ সর্বমোট ২১৪ ল্যাবে ১৫ হাজার ৫৬০ নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৪০ লাখ ৩ হাজার ২৩৬ নমুনা।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার দুই দশমিক ৬৩ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৭৯ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ।

বিজ্ঞাপন

সরকারি ব্যবস্থাপনায় এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩০ লাখ ৮৯ হাজার ৬৮৩টি। আর বেসরকারি ব্যবস্থাপনায় হয়েছে ৯ লাখ ১৩ হাজার ৫৫৩টি।

এদিকে সর্বশেষ ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে চার জন পুরুষ এবং এক জন নারী। তাদের সবাই হাসপাতালে মারা গেছেন। পাঁচ জনের বয়সই ছিল ৬০ বছরের বেশি। মৃতদের মধ্যে দুই জন ঢাকা বিভাগের এবং তিন জন চট্টগ্রাম বিভাগের বাসিন্দা ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন