বিজ্ঞাপন

আত্মহত্যার চেষ্টাও থামাতে পারেনি বখাটে যুবককে, এরপর ধর্ষণ

February 25, 2021 | 9:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় এক কলেজ ছাত্রীকে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ছাত্রীর পরিবারের অভিযোগের ভিত্তিতে পুলিশ জানিয়েছে, ক্রমাগত উত্যক্তের শিকার হয়ে ওই কলেজছাত্রী দুইমাস আগে নিজ বাসায় আত্মহত্যার চেষ্টাও করেছিলেন। পুলিশ অভিযুক্ত ধর্ষককে গ্রেফতার করেছে।

বিজ্ঞাপন

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর পাঁচলাইশ থানার ও আর নিজাম রোডে একটি বাড়িতে নিয়ে ওই ছাত্রীকে ধর্ষণ করা হয় বলে পুলিশ জানিয়েছে। বৃহস্পতিবার ছাত্রীর বাবা মামলা দায়েরের পর অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার আজমাইন আজিম আয়ান (২২) নগরীর সদরঘাট থানার পূর্ব মাদারবাড়ি এলাকার মো. নাছিরের ছেলে। ঘটনার শিকার মেয়েটি নগরীর পতেঙ্গার একটি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী।

বিজ্ঞাপন

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া সারাবাংলাকে জানান, ঘটনার শিকার ছাত্রী ও আর নিজাম রোড এলাকায় একটি বাসায় প্রাইভেট পড়তে যেতেন। অভিযুক্ত আয়ান বাসা থেকে আসা-যাওয়ার পথে তাকে নিয়মিত উত্যক্ত করত। প্রেমের প্রস্তাব দেওয়ার পর ওই ছাত্রী সেটা প্রত্যাখান করে। উত্যক্তের কারণে অপমানবোধ করে গত ২৭ ডিসেম্বর রাত তিনটার সময় মেয়েটি নিজবাসায় আত্মহত্যার চেষ্টা করে। এর পরিপ্রেক্ষিতে মেয়েটির বাবা আয়ানের বাবার কাছে অভিযোগ করলে বরং তাকে তুচ্ছতাচ্ছিল্য করা হয়।

এরপর বুধবার বিকেলে ওই ছাত্রী প্রাইভেট পড়ে তার দুই সহপাঠীসহ বাসায় ফেরার পথে নিজাম রোডে আয়ান ও তার দুই সহযোগী মিলে তাদের আটকে ফেলে। দুই সহপাঠীকে মারধর করে ওই ছাত্রীকে তুলে নিয়ে যায় স্থানীয় একটি বাসার ছাদে। সেখানে তাকে ধর্ষণ করে আয়ান। আক্রান্ত মেয়েটি রাস্তায় এসে কান্নাকাটি শুরু করলে আয়ানের দুই বন্ধু তাকে তুচ্ছতাচ্ছিল্য করে।

বিজ্ঞাপন

এ ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে আয়ানকে বৃহস্পতিবার সকালে খুলশী এলাকার জালালাবাদ হাউজিং সোসাইটি থেকে গ্রেফতার করে।

ওসি আরও জানান, মামলায় আয়ানের দুই সহযোগী তারেক আজিজ (২২) এবং মোকারাম হোসেনকে (২২) আসামি করা হয়েছে। তাদের গ্রেফতারে অভিযান চলছে। আক্রান্ত মেয়েটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন