বিজ্ঞাপন

বিসিসির প্রকৌশলী পরিচয়ে প্রতারণার দায়ে আটক ১

February 26, 2021 | 12:59 pm

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্রকৌশলী পরিচয়ে চাঁদাবাজিসহ প্রতারণার অভিযোগে মো. সবুর খান (৪২) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের আজিজিয়া হাউজিং এলাকা থেকে আটক করে বিকেলে পুলিশে সোপর্দ করে সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

আটক সবুর খান নগরীর বৈদ্যপাড়া এলাকায় ভাড়াটিয়া হিসেবে বসবাস করেন। বানারীপাড়ায় এলজিইডি’র একটি প্রকল্পে মাস্টাররোলে কাজ করছেন। তিনি ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার আ. সোবাহান খানের ছেলে।

সিটি করপোরেশনের প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন বলেন, সবুর নগরীর বিভিন্ন এলাকায় নিজেকে বিসিসির প্রকৌশলী দাবি করে প্রতারণার মাধ্যমে ভবন মালিকদের নানাভাবে হয়রানি করে আসছিলেন। ভবন মালিকদের কাজ থেকে টাকা নিয়ে প্ল্যান পাস করিয়ে দেওয়াসহ নানা ত্রুটির কারণে আটকে থাকা প্ল্যান ছাড়িয়ে দেওয়ার নামে টাকা হাতিয়ে নিতেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, সম্প্রতি নগরের ২৩ নম্বর ওয়ার্ডের আজিজিয়া হ‌াউজিংয়ের আঞ্জুমান আরা বেগম নামে এক ভবন মালিকের কাছে যান সবুর। নিজেকে সি‌টি করপোরেশনের ফ‌রিদ মাহামুদ নামে এক প্রকৌশলী হিসেবে প‌রিচয় দেন। এসময় তাকে জ‌মি না ছেড়ে প্ল্যান ব‌হির্ভূতভাবে ভবন নির্মাণ করার নামে হয়রা‌নি এবং প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করেন। এতে ওই ভবন মালিকের সন্দেহ হলে বিসিসি কর্তৃপক্ষকে জানান। পরবর্তীতে বিসিসি কর্মকর্তারা তাকে বৃহস্পতিবার দুপুরে কৌশলে নগর ভবনে এনে জিজ্ঞাসাবাদ করলে সবুর তার সকল অপকর্মের কথা স্বীকার করে। এ ঘটনায় মামলা দায়েরসহ যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম জানান, আটক প্রতারক সবুর খানের বিরুদ্ধে মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা /এসএসএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন