বিজ্ঞাপন

আজকের রাশিফল, ২৬ ফেব্রুয়ারি ২০২০

February 26, 2021 | 9:01 am

শ্রী রূপন ধর

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
বেশি কিছু না করেই অন্যদের নজর আকর্ষণ করার জন্য এটি আদর্শ দিন। আপনি আপনার মনের মানুষ খুঁজে পাওয়ার ফলে একাকীত্বের দশা থেকে মুক্ত হবে। আপনার আবেগই হতে পারে আজ আপনার বড় শত্রু। হুজুগে কোনো কাজ করা ঠিক হবে না। আজ আপনার চোখ-কান খোলা রেখে কাজ করা দরকার। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

বৃষ রাশি
মনের মধ্যে ইতিবাচক চিন্তা আনুন। ডিফেনসে কর্মরত ও চিত্রকারদের জন্য আজকের দিনটি আনন্দে কাটবে। পুরনো প্রেমে বিচ্ছেদ হতে পারে। মানসিক শান্তির জন্য কিছু দান এবং দাতব্য কাজে নিজেকে নিয়োজিত করুন। আজ আপনার উচিত— জমি, ভূ-সম্পত্তি বা সাংস্কৃতিক প্রকল্প সংক্রান্ত সমস্যাগুলোর উপরে নজর কেন্দ্রীভূত করা। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

মিথুন রাশি
আজ আপনার নতুন পোশাক পরিচ্ছদ-নতুন বন্ধু হতে পারে। আপনার প্রতিযোগিতামূলক স্বভাব আপনাকে অন্যদের থেকে এগিয়ে থাকতে সাহায্য করবে। ব্যবসায়ীদের ক্ষেত্রে আজ কিছু পাওনা আদায় হতে পারে। আজ সন্ধ্যায় আপনার বাড়িতে আনন্দঘন পরিবেশ তৈরি হতে পারে। অতি আনন্দে কর্মক্ষেত্রে কোনো সিদ্ধান্ত নিতে যাবেন না। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

বিজ্ঞাপন

কর্কট রাশি
সময়ের কাজ সময়ে করার চেষ্টা করুন— এর ফলে আপনি দিনের শেষে নিজের জন্য যথেষ্ট সময় পাবেন। দৃঢ় প্রত্যয়ী হয়ে আপনাকে কাজে মনোনিবেশ বৃদ্ধি করতে হবে। আজ ভুলেও কাউকে অর্থ ঋণ দেওয়ার চেষ্টা করবেন না। পূর্বে যাত্রা অশুভ। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৫।

সিংহ রাশি
আজকে আপনার প্রেমিক/প্রেমিকার সঙ্গে সময় কাটাতে পারবেন আর উনার সামনে নিজের অনুভূতি তুলে ধরতে সক্ষম হবেন। সোশ্যাল মিডিয়াতে বেশি সময় কাটানো মোটেই উচিত হবে না আজ। মেয়েদের ক্ষেত্রে নতুন প্রেমের প্রস্তাব আনন্দের কারণ হবে। বাণিজ্যিক উদ্দেশ্যে আকস্মিক যাত্রা ইতিবাচক ফল প্রদান করতে পারে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৬।

কন্যা রাশি
নিরন্তর উদ্যমের সঙ্গে সাধারণ বুদ্ধি এবং বোধশক্তি মিলিত হয়ে আপনার সাফল্য নিশ্চিত করবে— তাই ধৈর্য বজায় রাখুন। আপনি দ্রুত অর্থ উপার্জন করার আকাঙ্ক্ষার অধিকারী হবেন। প্রিয়জনের কাছ থেকে পাওয়া আঘাতে মনে কষ্ট বাড়তে পারে। পিতামাতার সঙ্গে কোনো ব্যবহার নিয়ে মানসিক অশান্তি দেখা দিতে পারে। বাড়তি কোনো খরচের ব্যাপারে চিন্তা বৃদ্ধির আশঙ্কা রয়েছে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৭।

তুলা রাশি
আজ কিছু সমস্যার সম্মুখীন হবেন— কিন্তু বাস্তবসম্মত হন এবং যারা সাহায্যের হাত প্রসারিত করেছে তাদের ​​থেকে অলৌকিক কিছু আশা করবেন না। বন্ধুত্ব প্রগাঢ় হওয়ার সঙ্গে সঙ্গে আপনার পথে প্রেম আসবে। রাজনৈতিক কাজে সাফল্য পেতে পারেন। মনোবাসনা পূরণ হওয়ার সম্ভাবনা আছে। আইনি কোনো কাজের জন্য খরচ বৃদ্ধি পাবে। বাজে খরচ থেকে নিজেকে বাঁচিয়ে রাখুন। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৮।

বিজ্ঞাপন

বৃশ্চিক রাশি
কেউ আপনার দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করতে পারে আজ। কর্মক্ষেত্রে বিপুল সাফল্য লাভের সম্ভাবনা রয়েছে। উত্তরে যাত্রা সুখকর হবে।কেনাকাটা এবং অন্যান্য কাজকর্ম আপনাকে দিনের বেশিরভাগ সময়েই ব্যস্ত রাখবে। আপনি কর্মক্ষেত্রে যে সমস্ত কঠিন কাজ করেছেন আজ সেগুলো ফিরে পাওয়ার সময়। আজ যদি বেশি কিছু না করা হয়— তবে আপনি নিজের বাড়ির জিনিসপত্র মেরামত করতে সময় ব্যয় করতে পারেন। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ৯।

ধনু রাশি
আজ চমৎকার নতুন ধারণা নিয়ে আসবেন যা আপনাকে আর্থিকভাবে লাভবান করবে। ভালোবাসায় ইতিবাচক অনুভূতির স্বাদ নতুন এক অভিজ্ঞতা তৈরি করবে। এই রাশির লোকদের আজকে সিগারেট বা নেশা জাতীয় কোনো দ্রব্য থেকে দূরে থাকা উচিত হবে। অর্থপ্রাপ্তির যোগ আছে। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ১।

মকর রাশি
যদি প্রয়োজন হয় তাহলে বন্ধুরা আপনার সাহায্যে এগিয়ে আসবে। আজ প্রেমের জীবন বিতর্কিত হতে পারে। আপনার প্রাণের বন্ধু সমস্ত দিন আপনাকে নিয়ে চিন্তা করবে। প্রতিবেশীর সঙ্গে বিরোধ এড়িয়ে চলুন।  ইলেকট্রনিকস ও প্রিন্ট মিডিয়াতে যারা কাজ করছেন তাদেরকে কর্মক্ষেত্রে একটু বেশিই সাবধানতা অবলম্বন করতে হবে। কোনো কিছু খোয়া যেতে পারে। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

কুম্ভ রাশি
গর্ভবতী মায়েরা নিজের প্রতি বিশেষ যত্নশীল হন। বিশেষ কোনো বড় আর্থিক লেনদেনে যাবেন না। নিজের ব্যক্তিগত এবং অতি গোপনীয় কোনো তথ্য কাউকেই বলবেন না। আজকের দিনটা সত্যিই অনেক রোমান্টিক। আপনার দিন শুরু হবে ধ্যান দিয়ে। উপরি টাকা জমি বা বাড়িতে বিনিয়োগ করা উচিত।
আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

মীন রাশি
অতীতে বিদেশ যদি আপনি কোনো বিনিয়োগ করে থাকেন তবে সেখান থেকে আজ আপনি হয়তো কোনো সুখবর পেতে পারেন। অসমাপ্ত কাজগুলোকে কিভাবে সুসমাপ্ত করবেন তার সঠিক পরিকল্পনা করা দরকার। আপনার সঙ্গীর রোমান্টিক দিকের চরম মাত্রা প্রদর্শিত হবে আজ। আজকের শুভ রঙ  বেগুনী, শুভ সংখ্যা ৪।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন