বিজ্ঞাপন

বান্দরবা‌নে ভাল্লু‌কের আক্রম‌ণে শিশুসহ আহত ৩

February 26, 2021 | 3:49 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: চিম্বু‌কে জুমের কাজ কর‌তে গি‌য়ে ভাল্লু‌কের হামলার শিকার হ‌য়ে‌ আহত হ‌য়ে‌ছেন পাড়া কারবারিসহ তিনজন। সেনাবা‌হিনী তা‌দের উদ্ধার ক‌রে উন্নত চি‌কিৎসার জন্য হে‌লিকপ্টার যো‌গে চট্টগ্রাম সিএমএইচ হাসপাতা‌লে নি‌য়ে গেছে।

বিজ্ঞাপন

আহতরা হ‌লেন- পাড়া কারবারি ওয়্যংওয়াই ম্রো, পিং রিংরাও ম্রো ও মাংলিও ম্রো (১০)। তা‌দের বা‌ড়ি বান্দরবা‌নের চিম্বুক পাড়ায়।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকালে টংকাবতী ইউনিয়নের চিম্বুক পাড়ার ১৮ মাইল নামক স্থানে এ ঘটনা ঘটে।

সেনা সূ‌ত্রে জানা গেছে, কা‌জের তা‌গি‌দে পাড়া কারবারি ও য়্যংওয়াই ম্রো, রিংরাও ম্রো ও মাংলিও ম্রো (১০) জুম চা‌ষের জন্য গে‌লে সেখা‌নে তা‌দের ওপর ভাল্লুক হামলা চালায়। এ সময় ভাল্লুক‌টি পিং রিংরাও ম্রো এর চোখসহ মু‌খের একাংশ উপ‌ড়ে ফে‌লে।

বিজ্ঞাপন

প‌রে আশঙ্কাজনক অবস্থায় আহতদের প্রথ‌মে বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তা‌দের চট্টগ্রামে রেফার করে। আর্থিক সংকটের কারণে সেনাবাহিনীর ‌নিকট শরণাপন্ন হলে বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের ব্রিগেড কমান্ডার মেজর জেনারেল জিয়াউল হকের নির্দেশক্রমে বান্দরবান ৭ ফিল্ড এম্বুলেন্স প্রাথমিক চিকিৎসা শেষে হেলিযোগে চট্টগ্রামে পাঠানো হয়।

মেজর জেনারেল জিয়াউল হক জানান, উন্নত চি‌কিৎসার জন্য সেনাবা‌হিনীর নিজস্ব হে‌লিকপ্টারে ক‌রে আহত‌দের চট্টগ্রাম নি‌য়ে গে‌ছে। পাহা‌ড়ের মানু‌ষের উন্নয়‌নের জন্য সেনাবা‌হিনী নিরলসভা‌বে কাজ ক‌রে যা‌চ্ছে। আগামী‌তেও তা‌দের এ কার্যক্রম চলমান থাক‌বে ব‌লেও জানান তি‌নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন