বিজ্ঞাপন

ঘন কুয়াশায় পথ হারানো নৌকার ৮ যাত্রী উদ্ধার

February 27, 2021 | 9:16 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: কুয়াশায় পথ হারানো এক নৌকার আট যাত্রীকে উদ্ধার করেছে কক্সবাজার কোস্টগার্ড। নদীতে দিক্বিদিক ঘুরতে থাকা ওই নৌকার যাত্রীরা জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল করলে তাদের উদ্ধার করে নিরাপদে কক্সবাজার পৌঁছে দেন কোস্টগার্ড সদস্যরা।

বিজ্ঞাপন

জানা গেছে, শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) রাত পৌনে দুইটায় কক্সবাজারের মহেশখালীর বাকখালী নদীতে ঘন কুয়াশায় দিকভ্রান্ত হয়ে দুই ঘণ্টা ধরে ঘুরতে থাকা নৌকার যাত্রী শওকত ওসমান সবুজ ৯৯৯ নম্বরে ফোন করেন। তিনি জানান, তারা আটজন যাত্রী রাত ১০টায় কক্সবাজারের ৬ নম্বর ঘাট থেকে ইঞ্জিনচালিত নৌকা যোগে মহেশখালীর উদ্দেশে রওনা দিয়েছিলেন। অনুকূল আবহাওয়ায় কক্সবাজার থেকে মহেশখালী পৌঁছাতে এক ঘণ্টার মতো সময় লাগে। এর মধ্যে ১৫ মিনিট নদীপথে বাকিটা সাগর পথে। কিন্তু তারা রওনা হওয়ার কিছুক্ষণ পর ঘন কুয়াশার কবলে পড়েন। এরপর দিকভ্রান্ত হয়ে দুইঘন্টা ধরে ঘুরছিলেন। তাদের নৌকার বৃদ্ধ মাঝি বুঝতে পারছিলেন না তারা নদীতে আছেন নাকি সাগরে আছেন। এভাবে ঘুরতে ঘুরতে তারা একটি ভাসমান বয়া দেখতে পান। তখন তারা বুঝতে পারেন তারা এখনও বাকখালী নদীতে আছেন। তখন কোনো উপায় না পেয়ে কলার ৯৯৯ এ ফোন করে উদ্ধার সহায়তা চান। ৯৯৯ তাদেরকে সেখানে অবস্থান করতে পরামর্শ দেয়।

পরে কোস্টগার্ড সদস্যরা ভোর রাত সোয়া তিনটার দিকে দিকভ্রান্ত নৌকাটিকে খুঁজে পায়। উদ্ধারকৃত যাত্রীদের নিরাপদে কক্সবাজার পৌঁছে দেয়। শীতল আবহাওয়ায় ও উদ্বেগে কাতর উদ্ধারকৃত যাত্রীদের প্রাথমিক শুশ্রূষা ও গরম খাবার পরিবেশন করে কক্সবাজার কোস্টগার্ড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন