বিজ্ঞাপন

আজকের রাশিফল, ২৭ ফেব্রুয়ারি ২০২১

February 27, 2021 | 12:10 pm

শ্রী রূপন ধর

ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরন, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রির হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

বিজ্ঞাপন

মেষ রাশি
চাপমুক্ত হতে আপনার মূল্যবান সময় বাচ্চাদের সঙ্গে কাটান, আপনি বাচ্চাদের উপশমকারী ক্ষমতা অনুভব করবেন। আপনি যদি বিদেশের কোনো জমিতে বিনিয়োগ করে থাকেন তবে আজ এটি ভালো দামে বিক্রি করা যেতে পারে, যা আপনাকে লাভ অর্জনে সহায়তা করবে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

বৃষ রাশি
পরিবারের সঙ্গে সামাজিক ক্রিয়াকলাপ অত্যন্ত আনন্দদায়ক হবে। আজকের দিনে আপনার অর্জিত অতিরিক্ত জ্ঞান সমকক্ষদের সঙ্গে বোঝাপড়া করার সময় আপনাকে এক তীব্রতা প্রদান করবে। যদি আপনার মনে হয় কিছু মানুষের সঙ্গ আপনার জন্য ঠিক নয়, তবে তাদের সাথে থেকে আপনার সময় নষ্ট করবেন না। আজকের শুভ রঙ লাল, শুভ সংখ্যা ১।

মিথুন রাশি
সৃজনশীল প্রকৃতির চাকরির সঙ্গে নিজেকে জড়িত করুন। এই রাশির ছাত্র-ছাত্রীদের আজ পড়াতে মন বসাতে অসুবিধে আসতে পারে। আজকে
আপনি আপনার মূল্যবান সময় বন্ধুদের জন্য নষ্ট করতে পারেন। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

বিজ্ঞাপন

কর্কট রাশি
এমন একটি দিন আজ যেদিন আপনি আরাম করতে পারবেন। আর্থিক উন্নতি নিশ্চিতভাবে বৃদ্ধি পাবে, একই সময়ে ব্যয়ও ঊর্ধ্বমুখী হবে। বন্ধুরা প্রয়োজনের থেকে বেশি আপনার ব্যক্তিগত জীবনে হস্তক্ষেপ করবে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৩।

সিংহ রাশি
আপনি অন্যদের জন্য ব্যয় করতে পছন্দ করেন। তরুণদের অন্তর্ভুক্ত করে এমন ক্রিয়াকলাপে জড়িত হওয়ার পক্ষে ভালো সময়। প্রেম উত্তেজনাপূর্ণ হবে-
কাজেই যাকে আপনি ভালোবাসেন তার সাথে যোগাযোগ করুন। আজকের শুভ রঙ বেগুনী, শুভ সংখ্যা ৪।

কন্যা রাশি
আপনার পেশার উপর আধিপত্য পরীক্ষিত হবে। পছন্দসই ফলাফল পেতে আপনাকে প্রচেষ্টায় মনোযোগ দিতে হবে। আজকে আপনার বিনা কোনো কারণে কিছু লোকের সঙ্গে ঝগড়া হতে পারে। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৫।

তুলা রাশি
অর্থ সম্পর্কিত যে কোনো সমস্যা আজই সমাধান হতে পারে এবং আপনি আর্থিক সুবিধা অর্জন করতে পারেন। আপনার সন্তানের জন্য কিছু পরিকল্পনা
করার পক্ষে সেরা দিন আজ। আজকের শুভ রঙ সবুজ, শুভ সংখ্যা ৬।

বিজ্ঞাপন

বৃশ্চিক রাশি
নিজেকে সঠিক প্রমাণ করার জন্য আপনি এই দিন আপনার সঙ্গীর সাথে ঝগড়া করতে পারেন। আপনি আজ কর্মক্ষেত্রে সত্যিই দারুণ কিছু করতে পারেন। আজকের শুভ রঙ হালকা সবুজ, শুভ সংখ্যা ৭।

ধনু রাশি
যা আপনাকে নিজের সম্বন্ধে ভালো বোধ করায় এমন কিছু করার পক্ষে এটি চমৎকার দিন আজ। আপনার আর্থিক জীবন আজ সমৃদ্ধ হবে। কোনো প্রতিবেশীর সঙ্গে ঝগড়া আপনার মেজাজ খারাপ করতে পারে। আজকের শুভ রঙ নীল, শুভ সংখ্যা ৮।

মকর রাশি
ভালো সম্পর্ক বজায় রাখতে আপ্রাণ চেষ্টা করুন। প্রেম অপরিমিত, সীমাহীন; আপনি এই কথাগুলো অবশ্যই আগে শুনেছেন, কিন্তু আজ আপনি তা অনুভব করবেন। আজকের শুভ রঙ হলুদ, শুভ সংখ্যা ৯।

কুম্ভ রাশি
আজ আপনি আপনার প্রাণের বন্ধু কী মনে করেন তা জানতে পারবেন। ব্যস্ত সময়সূচী সত্ত্বেও স্বাস্থ্য সুন্দর থাকবে। আপনার বাবার কোনো পরামর্শ কর্মক্ষেত্রে উপকারী হতে পারে। আজকের শুভ রঙ গোলাপি, শুভ সংখ্যা ১।

মীন রাশি
অফিসে আজ আপনাকে পরিস্থিতি বুঝে আচার ব্যবহার করা উচিত। যদি আপনার বলার দরকার না থাকে তো সেখানে আপনি চুপ থাকুন , কোনো কথা জবরদস্তি বলে আপনি নিজেকে সমস্যায় ফেলতে পারেন। আজকে আপনি আপনার প্রেমিকের সাথে সময় কাটাতে পারবেন আর উনার সামনে নিজের অনুভূতি রাখতে সক্ষম হবেন। আজকের শুভ রঙ সাদা, শুভ সংখ্যা ২।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন