বিজ্ঞাপন

‘সহস্র এক রজনী’ একসঙ্গে দুই জায়গায়

February 27, 2021 | 4:04 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

তুরস্কের বিভিন্ন ধারাবাহিক বাংলায় ডাবিং করে আমাদের দেশের চ্যানেলগুলো চালাচ্ছে। এগুলো বেশ জনপ্রিয়তাও পেয়েছে এ দেশে। সে জনপ্রিয়তার প্রেক্ষাপট বিবেচনা করে দেশের প্রথম ও বৃহত্তম ভিডিও প্ল্যাটফর্ম ‘বঙ্গ’-এ মুক্তি পাচ্ছে তুরস্কের জনপ্রিয় ধারাবাহিক ‘সহস্র এক রজনী’। পাশাপাশি এটি প্রচারিত হবে নাগরিক টিভিতে।

বিজ্ঞাপন

ঐতিহাসিক ঘটনার ওপর ভিত্তি করে তৈরি সুলতান সুলেমান ধারাবাহিকে সম্রাট ‘সুলতান সুলেমানের চরিত্রে অভিনয় করে বাংলাদেশি দর্শকদের মন জয় করেছিলেন তুরস্কের জনপ্রিয় অভিনেতা খালিদ অ্যারগেঞ্চ। ‘সহস্র এক রজনী’র প্রধান চরিত্রেও থাকছেন তিনি।

মধ্যপ্রাচ্যের লোককথার প্রাচীন সংকলন আরব্য রজনীর আধুনিক সংস্করণ অবলম্বনে রচিত হয়েছে এই ধারাবাহিকের গল্প। একমাত্র অসুস্থ সন্তানকে নিয়ে  শেহেরজাদ নামক একজন বিধবা নারীর জীবন সংগ্রামের গল্প ফুটে উঠবে ‘সহস্র এক রজনী’-তে। এই ড্রামা সিরিজের চরিত্রগুলো লাতিন আমেরিকার কিন্তু দেশে এতোটাই জনপ্রিয় যে অনেকেই তাদের সন্তানদের নামকরণ করেছেন শেহেরজাদ ও অনুর নামে।

‘সহস্র এক রজনী’ প্রকাশ করা প্রসঙ্গে বঙ্গ-এর প্রধান কন্টেন্ট কর্মকর্তা জনাব মুশফিকুর রহমান বলেন, তুরস্কের ড্রামা সিরিজ হলেও গল্পের সামাঞ্জস্যতা এবং বাংলা ভাষায় প্রচারিত হওয়ায়  বাংলাদেশি দর্শকদের মন জয় করবে বলে আমরা আশা করছি। এর আগেও আমরা তুরস্কের জনপ্রিয় ধারাবাহিক ‘জান্নাত’ প্রকাশ করেছিলাম, এবং সেই ধারাবাহিকটিতে আমরা নারী দর্শকদের থেকে বেশ ইতিবাচক সাড়া পেয়েছিলাম।

বিজ্ঞাপন

নাগরিক টিভির অনুষ্ঠান বিভাগের প্রধান জনাব কামরুজ্জামান বাবু বলেন, ‘সহস্র এক রজনী’র  নামের মধ্যেই রয়েছে  এক ধরনের মুগ্ধতা। আমরা ইতোমধ্যে আমাদের দেশের বিভিন্ন টেলিভিশনের কল্যাণে অনেক বিদেশি সিরিয়াল দেখেছি সেখানে এটি একদম ভিন্ন প্রেক্ষাপটের একটি সিরিয়াল। এখানে উচ্চবিত্তের বাস্তব জীবনকে নিম্নবিত্ত কী ভাবে তাদের জীবনে দেখে, জীবনের কষাঘাতে কী করে নিম্নবিত্তের মানুষ উচ্চবিত্তের কাছে আত্মসমর্পণ করে তারই প্রতিচ্ছবি যেন ফুটে উঠেছে। এই সিরিজে এক মা তার সন্তানকে বাঁচাতে নিজেকে বিকিয়ে দেয়  কিন্তু তার নিজের মধ্যে যে কষ্ট থাকে  তা কাউকে বলতে পারে না। অথচ সন্তানের চিকিৎসার ব্যয়ভার তার একার করার কথা নয়। তার দাদা-দাদী, চাচার দায়িত্ব রয়েছে। কিন্তু আভিজাত্যের অহংকার সব কিছুই যেন ভুলিয়ে রাখে। এই যে টানাপোড়েন, তা অসাধারন ভাবে তুলে ধরা হয়েছে।

আগামী ১লা মার্চ থেকে ধারাবাহিকটি প্রচারিত হবে ‘বঙ্গ তে। প্রতি সপ্তাহে ৬টি পর্বে প্রচারিত হবে এই ধারাবাহিক। অন্যদিকে সপ্তাহে ৬ দিন সন্ধ্যা ৬টায় প্রচারিত হবে নাগরিক টিভিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন