বিজ্ঞাপন

চট্টগ্রামে আইরিশদের চেপে ধরেছে টাইগাররা

February 27, 2021 | 6:13 pm

স্পোর্টস ডেস্ক

চট্টগ্রামে আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে প্রথম ইনিংসে ইয়াসির আলী রাব্বির দুর্দান্ত ব্যাটিংয়ে বড় লিড পায় বাংলাদেশ এইচপি দল। জবাবে টাইগারদের বোলিং তোপে দ্বিতীয় দিনের বিকেলেই চার আইরিশ ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়েছে টাইগার বোলাররা। দিন শেষে আইরিশদের সংগ্রহ মাত্র ৩৫ রান।

বিজ্ঞাপন

বাংলাদেশ হাই পারফরম্যান্স দলের চেয়ে ১৬১ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে উলভস। আর দ্বিতীয় ইনিংসে ১২৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দিন শেষ করেছে সফরকারীরা। আইরিশদের হয়ে তৃতীয় দিনে ব্যাটিং শুরু করবেন সমান দুই রান করে অপরাজিত আছেন অধিনায়ক টেক্টর ও কার্টিস ক্যাম্ফার। টাইগারদের হয়ে স্পিনার তানভির ইসলাম মাত্র ৯ রানেই তুলে নিয়েছেন তিনটি উইকেট।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ৮ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরতে হয়েছে ডানহাতি এই ব্যাটসম্যানকে। রাব্বির সেঞ্চুরি মিস করার দিনে বড় লিড পেয়েছে এইচপি দল। উলভসের করা ১৫১ রানের জবাবে প্রথম ইনিংসে ৩১৩ রান করেছে এইচপি দল।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে আয়ারল্যান্ড মাত্র ১৫১ রানে গুটিয়ে যাওয়ার পর প্রথম দিনেই ১ উইকেটে ৮১ রান তুলেছিল এইচপি দল। ২২ রানে অপরাজিত থাকা সাইফ হাসান ও ১৮ রানে অপরাজিত থাকা মাহমুদুল হাসান জয় দ্বিতীয় দিনের প্রথম সেশনে ব্যাটিং শুরু করেন। সকালের শুরুটা দারুণ হলেও মাত্র ১ রানের জন্য হাফ সেঞ্চুরি করতে না পারার আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরেছেন সাইফ।

সাইফের ফেরার পর দ্রুতই ফেরেন জয়ও। তবে এরপর তৌহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে ১১২ রানের বিশাল জুটি গড়েন রাব্বি। ৩৬ রান করে হৃদয় ফিরলে ভাঙে তাঁদের এই জুটি। হৃদয়ের বিদায়ের পর দীর্ঘস্থায়ী হতে পারেননি রাব্বিও। গার্থের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে প্যাভিলিয়নের পথে হাঁটেন তিনি। তাঁর বিদায়ের পর আকবর আলী ও শাহাদাত হোসেন দিপু জুটি গড়ার চেষ্টা করলেও সেটা বড় করতে পারেননি। শেষ পর্যন্ত আর কেউ দাঁড়াতে না পারায় ৩১৩ রানে থামে বাংলাদেশ এইচপি দল।

বিজ্ঞাপন

এর আগে প্রথম ইনিংসে ক্যাম্ফারের ৩৯, টাকারের ২০ ও ম্যাককলামের ১৯ রানে সুবাদে ১৫১ রান তুলেছিল আইরিশরা। বাংলাদেশের হয়ে ৫৩ রানে ৫ উইকেট নিয়েছিলেন তানভির আর ১৭ রানে ২ উইকেট নিয়েছিলেন সাইফ।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

বিজ্ঞাপন

আয়ারল্যান্ড উলভস(১ম ইনিংস): ১৫১/১০ (ওভার ৬৭) (ক্যাম্ফার ৩৯, টাকার ২০, ম্যাককলাম ১৯, তানভির ৫/৫৩, সাইফ ২/১৭)

বাংলাদেশ এইচপি(১ম ইনিংস): ৩১৩/১০ (ওভার ৯০.৪) (রাব্বি ৯২, তানজিদ ৪১, সাইফ ৪৯, জয় ৪২, অ্যাডাইর ৩/২২, হিউম ৩/৫৬)

বিজ্ঞাপন

আয়ারল্যান্ড উলভস(২য় ইনিংস): ৩৫/৪ (ওভার ২০) (দোহানি ২০, তানভির ৩/৯)

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন