বিজ্ঞাপন

সিটির জয়রথ ছুটছেই

February 27, 2021 | 8:59 pm

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির জয়রথ ছুটেই চলেছে। ওয়েস্ট হাম ইউনাইটেডকে ঘরের মাঠে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে প্রিমিয়ার লিগে এই নিয়ে টানা ১৪তম জয় তুলে নিয়েছে। আর গেল মৌসুমে শিরোপা হাতছাড়া করা ম্যানসিটি এই মৌসুমে শিরোপা পুনরুদ্ধারের পথে এগিয়ে চলেছে। সব প্রতিযোগিতা মিলিয়ে এটি সিটির টানা ২০তম জয়।

বিজ্ঞাপন

শনিবার ইতিহাদে দুই সেন্ট্রাল ডিফেন্ডার জন স্টোনস এবং রুবেন ডিয়াজের গোলে ২-১ ব্যবধানে জিতেছে ম্যানচেস্টার সিটি। প্রথমে সিটিকে ডিয়াজ গোল করে এগিয়ে নিলেও ওয়েস্ট হামকে সমতায় ফেরান মিখাইল অ্যান্তোনিও। প্রথমার্ধে ১-১ গোলে সমতায় শেষ হলেও দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে জন স্টোনস গোল করে সিটির জয় নিশ্চিত করে।

খেলার সময় আধা ঘণ্টা ছুঁতেই কেভিন ডি ব্রুইনের অ্যাসিস্ট থেকে গোল করে সিটিকে এগিয়ে নেন রুবেন ডিয়াজ। তবে প্রথমার্ধ শেষের ঠিক মিনিট দুই আগে জেসে লিঙ্গার্ডের অ্যাসিস্ট থেকে গোল করে মিখাইল অ্যান্তোনিও গোল করে ওয়েস্ট হামকে সমতায় ফেরান।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরে সার্জিও আগুয়েরোর বদলে গ্যাব্রিয়েল হেসুস আর ফারান তোরেসের বদলি হিসেবে ফিল ফোডেনকে মাঠে নামান পেপ গার্দিওলা। এরপরেই ম্যাচের ৬৮ মিনিটের মাথায় রিয়াদ মাহারেজের  অ্যাসিস্ট থেকে জন স্টোনসের গোলে আবারও লিড নেয় সিটি।

গোটা ম্যাচ জুড়ে ৬৩ শতাংশ বল দখলে রেখে ১০টি গোলের সুযোগ তৈরি করে সিটি। বিপরীতে প্রায় ৩৭ শতাংশ বল নিজেদের দখলে রেখে ৯টি গোলের সুযোগ তৈরি করে ওয়েস্ট হাম। শেষ পর্যন্ত দুই দলই দুর্দান্ত কিছু গোলের সুযোগ তৈরি করলেও আর কোনো গোল না হওয়ায় ঘরের মাঠে ২-১ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় পেপ গার্দিওলার দলকে।

বিজ্ঞাপন

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে ২৬ ম্যাচে ১৯ জয়, পাঁচ ড্র আর দুই হারে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান ম্যানচেস্টার সিটির। আর এক ম্যাচ কম খেলে ৪৯ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান পয়েন্ট নিয়ে তিনে লেস্টার সিটি।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন