বিজ্ঞাপন

সেভিয়াকে হারিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে বার্সা

February 27, 2021 | 11:30 pm

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ লা লিগায় সেভিয়ার মাঠে লিওনেল মেসি ও উসমান দেম্বেলের গোলে ২-০ ব্যবধানে জয় ছিনিয়ে নিয়েছে বার্সেলোনা। আর জয়ে  চিরপ্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদকে টপকে লিগ টেবিলের দুইয়ে উঠে এসেছে বার্সেলোনা। এদিন বার্সেলোনার দুই গোলেই সরাসরি অবদান রাখেন লিওনেল মেসি।

বিজ্ঞাপন

ম্যাচের ২৯ মিনিটের মাথায় উসমান দেম্বেলের গোলে লিড নেয় বার্সেলোনা আর শেষ দিকে ৮৬ মিনিটে লিওনেল মেসির গোলে ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালান ক্লাবটি।

উয়েফা চ্যাম্পিয়নস লিগে পিএসজির কাছে ঘরের মাঠে বিধ্বস্ত হওয়ার পর লা লিগায় কাদিজের বিপক্ষে ড্র করেছিল বার্সা। আর এরপর টানা দুই ম্যাচ জিতে আবারও ছন্দে ফিরল বার্সেলোনা। সেভিয়ার বিপক্ষে গ্রিজম্যানকে বেঞ্চে রেখে মেসির পাশে দ্বিতীয় ফরোয়ার্ড হিসেবে শুরু করেন উসমান দেম্বেলে। আর শুরুর একাদশে নেমেই বার্সা কোচ রোনাল্ড কোম্যানের আস্থার প্রতিদান দেন দেম্বেলে।

বিজ্ঞাপন

ম্যাচের ২৯ মিনিটে মধ্যমাঠে বল পেয়ে দুর্দান্ত এক থ্রু বল দেম্বেলের দিকে বাড়িয়ে দেন লিওনেল মেসি। আর নিজের গতি ব্যবহার করে বল ধরে জালে জড়ান দেম্বেলে। বার্সেলোনা খেলার আধা ঘণ্টা স্পর্শ করার আগেই লিড নেয় ১-০ ব্যবধানে।  এর চার মিনিট পরেই দেম্বেলের দুর্দান্ত এক বল পেয়ে যান মেসি, সেখান থেকে ডি ইয়ংয়ের উদ্দেশ্যে বল বাড়ান মেসি। কিন্তু ডি বক্সের ভেতর থেকে শট না নিয়ে পাস করতে গিয়ে বল হারান ডি ইয়ং।

এরপর প্রথমার্ধে আরও বেশ কিছু আক্রমণ করে বার্সেলোনা, গোলের সুযোগও তৈরি করে তবে শেষ পর্যন্ত ওই ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় কাতালান ক্লাবটি।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের শুরুতেই দুই দলই দুর্দান্ত কয়েকটি আক্রমণ করে কিন্তু গোলের দেখা মেলেনি। খেলার ৫৯ মিনিটে বার্সা ডিফেন্ডার সার্জিনো ডেস্টের শট গোলপোস্টে লেগে ফিরে আসলে লিড দ্বিগুণ করতে ব্যর্থ হয় কাতালান ক্লাবটি।

খেলার ৬৯ মিনিটে লিওনেল মেসির ফ্রিকিক থেকে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান ক্লেমেন্ট লেংলে। তবে অফসাইডের খরায় পড়ে তা বাতিল হয়ে গেলে সে যাত্রায় রক্ষা পায় সেভিয়া। ম্যাচের ৮০ মিনিটের মাথায় সেভিয়াকে সমতায় ফেরান এন নাসেরি। তবে ভিএআরে দেখা মেলে গোলের সুযোগ তৈরির সময়েই সেভিয়ার ফরোয়ার্ডের হ্যান্ড বল ছিল। আর তাই তো কোনো মতে রক্ষা মেলে বার্সার।

বিজ্ঞাপন

শেষ দিকে ৮৬ মিনিটে লিওনেল মেসি গোল করে বার্সেলোনার জয় নিশ্চিত করেন। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

এই জয়ে লা লিগার পয়েন্ট টেবিলে দুইয়ে উঠে এসেছে বার্সেলোনা। ২৫ ম্যাচে ১৬ জয়, পাঁচ জয় ও চার হারে ৫৩ পয়েন্ট বার্সার। অন্যদিকে এক ম্যাচ কম খেলে ৫২ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে রিয়াল মাদ্রিদ। আর ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদের অবস্থান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন