বিজ্ঞাপন

মাশরাফীর ফাউন্ডেশনের উদ্যোগে হয়ে গেল অ্যাথলেটিক্স প্রতিযোগিতা

February 27, 2021 | 11:47 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নড়াইল: জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার গড়ে তোলা ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনে’র উদ্যোগে নড়াইলে হয়ে গেল আন্তঃস্কুল অ্যাথলেটিক্স প্রতিযোগিতা ২০২১।

বিজ্ঞাপন

শনিবার (২৭ ফেব্রুয়ারি) লোহাগড়া উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে (মোল্লার মাঠ) এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের সভাপতি হিসেবে ভিডিও কনফারেন্সে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। সম্মানিত অতিথি ছিলেন নড়াইল জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, বিশেষ অতিথি ছিলেন নড়াইল জেলার নবাগত পুলিশ সুপার প্রবীর কুমার রায়।

বিজ্ঞাপন

এছাড়া স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, জেলা আওয়ামী লীগের নেতা, লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের নেত এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষক, কৃষক প্রতিনিধি, ক্রীড়া সংগঠক ও গণমাধ্যকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ক্রীড়া সংগঠক দীলিপ চক্রবর্তী বলেন, মহামারি করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন যখন বিদ্যালয় বন্ধ, অ্যাথলেটিক্স চর্চার সুযোগ যখন সীমিত, তখন আমাদের কোমলমতি শিক্ষার্থীদের জন্য এমন আয়োজন নতুন করে তাদের আবার প্রাণচাঞ্চল্য ফিরিয়ে দিয়েছে। এটি তাদের স্বাভাবিক জীবনে ফিরে যেতে সহযোগিতা করেছে।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন, মাশরাফী বিন মোর্ত্তজার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়মিত খেলাধুলা আয়োজনের মাধ্যমে নড়াইল জেলায় একটি মাদকমুক্ত, সুস্থ-সুন্দর-আত্নবিশ্বাসী তরুণ প্রজন্ম গড়ে তোলা, যে তরুণ প্রজন্ম ভবিষ্যতে আলোকিত করবে নড়াইলকে।

বিজ্ঞাপন

মাশরাফী বিন মোর্ত্তজা তার বক্তৃতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশিত মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি অনুসরণ করে নড়াইলকে মাদকমুক্ত রাখতে নবাগত পুলিশ সুপারের প্রতি আহ্বান জানান। এসময় তিনি জেলা প্রশাসকের কাছে জনগণের পক্ষ থেকে তার প্রত্যাশার কথাও তুলে ধরেন।

গত ২৩ ফেব্রুয়ারি মোল্লার মাঠ লোহাগড়ায়, ২৪ ও ২৫ ফেব্রুয়ারি কালিয়া ও সদর উপজেলার বাছাই পর্ব শেষে ২৭ ফেব্রুয়ারি এই আন্তঃস্কুল অ্যাথলেটিক্স প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় মোট ইভেন্ট ছিল ২৫টি। এর মধ্যে ১৩টি ছেলেদের, ১২টি ছিল মেয়েদের জন্য।

প্রতিযোগিতায় জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়। এছাড়া উপজেলা পর্যায়ে কালিয়া উপজেলায় দেবদুন মাদরাসা, সদর উপজেলায় কে ডি এম মাধ্যমিক বিদ্যালয় ও লোহাগড়া উপজেলায় লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে।

বাছাই পর্বে লোহাগড়ায় ১২৫ জন, সদরে ১৪৫ জন ও কালিয়ায় ৩৭ জন অ্যাথলেট অংশ নেয়। এর মধ্যে চূড়ান্ত পর্বে অংশ নেয় ৮৪ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন