বিজ্ঞাপন

বণিক বার্তার কর্মকর্তা খুনে একজনের মৃত্যুদণ্ড, ৩ জনের যাবজ্জীবন

February 28, 2021 | 9:01 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দৈনিক বণিক বার্তা পত্রিকার বিজ্ঞাপন বিভাগের সহকারী ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম কাওছার (৩৮) হত্যায় দায়ের করা মামলার একজনকে মৃত্যুদণ্ড, তিন জনকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (২ ফেব্রুয়ারি) ঢাকার ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন- জাহাঙ্গীর আলমের দূরসম্পর্কের খালাতো ভাই এইচএম ফয়সাল। রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- নাজমুল হাসান ওরফে রাকিব, রায়হান হাসান সারোয়ার এবং ফাহিম হাসান খান।

বিজ্ঞাপন

রায় ঘোষণার আগে এ তিন আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে তাদের আবার কারাগারে পাঠানো হয়। অপর আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানায় জারির আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, জাহাঙ্গীর আলম ২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর সকালে তার বাসা থেকে বের হয়ে আর ফেরেনি। ওই দিন তেজগাঁও থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। জাহাঙ্গীরের খবর জানতে একাধিক বার আসামি ফয়সালের সঙ্গে কথা বলে জাহাঙ্গীরের পরবার। কিন্তু ফয়সাল তাদের বলে সে কিছু জানে না। পরে রাজধানীর খিলক্ষেত নামাপাড়ার ২১১/১-এ নম্বর বাড়ির পাঁচতলার একটি মেস থেকে সুটকেসের ভেতর থেকে জাহাঙ্গীরের লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহত জাহাঙ্গীরের স্ত্রী রোকসানা পারভীন ১৮ সেপ্টেম্বর খিলক্ষেত থানায় একটি হত্যা মামলা করেন। ২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি মামলাটি তদন্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা খিলক্ষেত থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল জলিল। এরপরের বছরে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন