বিজ্ঞাপন

আর্সেনাল-টটেনহামের দাপুটে জয়

February 28, 2021 | 10:58 pm

স্পোর্টস ডেস্ক

লেস্টার সিটির মাঠে শুরুতে পিছিয়ে পড়া আর্সেনাল পরে ঘুড়ে দাঁড়াল দারুণভাবে। ওদিকে, ঘরের মাঠে পুরো সময়ই দাপুটে ফুটবল খেলল টটেনহাম। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে দু'দলই পেয়েছে দাপুটে জয়।

বিজ্ঞাপন

লেস্টার সিটির ঘরের মাঠে ৩-১ গোলে জিতেছে আর্সেনাল। আর ঘরের মাঠে বার্নলিকে ৪-০ গোলে হারিয়েছে টটেনহাম। এই জয়ে পয়েন্ট টেবিলের আট নম্বরে উঠে এলো টটেনহাম, আর্সেনাল দশে। ২৫ ম্যাচে হোসে মরিনহোর দলের পয়েন্ট ৩৯ আর ২৬ ম্যাচ খেলা আর্সেনালের পয়েন্ট ৩৭।

রোববার (২৮ ফেব্রুয়ারি) কিংস পাওয়ার স্টেডিয়ামে ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় লেস্টার। ডান দিক দিয়ে ঢুকে দূরের পোস্টে বল জড়িয়ে দেন ইউরি টিলেমানস। আর্সেনাল সমতায় ফিরতে পেরেছে ৩৯ মিনিটে গিয়ে। উইলিয়ানের ফ্রি-কিকে দারুণ এক হেড করে গোল করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইস।

বিজ্ঞাপন

প্রথমার্ধের যোগ করা সময়ে লাকাজেতার পেনাল্টি গোলে ২-১ তে এগিয়ে যায় আর্সেনাল। ডি-বক্সে নিকোলাস পেপের শট প্রতিপক্ষ ডিফেন্ডারের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে গোল করতে ভুল করেননি লাকাজেতা। ৫২ মিনিটে দারুণ এক আক্রমণে ব্যবধান ৩-১ করে আর্সেনাল। দারুণ এক আক্রমণের ফসল হিসেবে ডি-বক্সে হঠাৎ-ই বল পেয়ে যান পেপে। ফাঁকা জালে কাছ থেকে বল জালে জড়িয়ে দেন তিনি। এরপর আর গোল না হওয়ায় ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল।

ওদিকে টটেনহামের বড় জয়ে গোল পেয়েছেন বড় তারকারা। গ্যারেথ বেল জোড়া গোল করেছেন। বাকি দুই গোল হ্যারি কেইন ও লুকাস মউরার। ম্যাচের দ্বিতীয় মিনিটেই টটেনহামকে এগিয়ে নেন বেল। হ্যারি কেইন ব্যবধান বাড়ান ১৫ মিনিটে গিয়ে। লুকাস মউরা ৩১ মিনিটে ব্যবধান ৩-০ করলে টটেনহামের জয় অনেকটা সেখানেই নিশ্চিত হয়ে যায়। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে বেল তার দ্বিতীয় গোল করে জয়ের ব্যবধানটা আরও বাড়িয়ে নিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন