বিজ্ঞাপন

২৯ পৌরসভার ২৭টিতেই আওয়ামী লীগের জয়

March 1, 2021 | 9:59 am

সারাবাংলা ডেস্ক

পঞ্চম ধাপে ২৯ পৌরসভা নির্বাচনে ২৭টিতেই জিতেছে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থীরা। বাকি দুটির একটিতে জিতেছে বিএনপি প্রার্থী, অন্যটি স্বতন্ত্র।

বিজ্ঞাপন

এর আগের চারধাপে ২০১টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা জিতেছে ১৫৬টিতে। স্বতন্ত্র প্রার্থীরা জয় পেয়েছেন ৩০ পৌরসভায়। বিএনপির ঝুঁলিতে জমা হয়েছে ১০টি। প্রধান বিরোধীদল জাতীয় পার্টির প্রার্থী জিতেছেন মাত্র একটি পৌরসভায়।

পঞ্চম ধাপে রংপুরের হারাগাছ পৌরসভায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এরশাদুল হক। কিশোরগঞ্জের ভৈরব পৌরসভায় আওয়ামী লীগের ইফতেখার হোসেন বেনু, নীলফামারীর সৈয়দপুরে রাফিকা আকতার জাহান বেবি, চাঁদপুরের মতলব ও শাহরাস্তি পৌরসভায় আওলাদ হোসেন লিটন ও হাজি আ. লতিফ বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। জামালপুরের মাদারগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের মির্জা গোলাম কিবরিয়া কবির, জামালপুর পৌরসভায় ছানুয়ার হোসেন ছানু ও ইসলামপুরে আব্দুল কাদের, যশোরের কেশবপুর পৌরসভায় রফিকুল ইসলাম মোড়ল, ময়মনসিংহের নান্দাইল পৌরসভায় রফিক উদ্দিন ভূঁইয়া, মানিকগঞ্জের সিংগাইর পৌরসভায় আবু নাঈম মো. বাশা, মাদারীপুর পৌরসভায় খালিদ হোসেন ইয়াদ এবং ভোলায় মনিরুজ্জামান ও চরফ্যাশনে মো. মেরশেদ বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। এছাড়া ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় আওয়ামী লীগের নায়ার কবীর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৗরসভায় আব্দুর রশিদ খান ঝালু, হবিগঞ্জ পৌরসভায় আতাউর রহমান সেলিম, রাজশাহীর চারঘাটে আওয়ামী লীগের একরামুল হক, দুর্গাপুরে তোফাজ্জল হোসেন, লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভায় গিয়াস উদ্দিন রুবেল, ঝিনাইদহের মহেশপুরে আব্দুর রশিদ খান, কালীগঞ্জে আশরাফুল ইসলাম আশরাফ, জয়পুরহাট পৌরসভায় মোস্তাাফিজুর রহমান মোস্তাক, চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় আওয়ামী লীগের শাহজাহান সিকদার, বারইয়াহাট পৌরসভায় রেজাউল করিম খোকন ও গাজীপুরের কালীগঞ্জে এস এম রবীন হোসেন বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। অন্যদিকে মাদারীপুরের শিবচরে আওয়ামী লীগের প্রার্থী আওলাদ হোসেন খান ও চট্টগ্রামের মীরসরাইয়ে আওয়ামী লীগের প্রার্থী গিয়াস উদ্দিন আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বগুড়া পৌরসভা নির্বাচনে বিএনপির প্রার্থী রেজাউল করিম বাদশা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

পঞ্চম ধাপের নির্বাচনের জন্য গত ১৯ জানুয়ারি ৩১টি পৌরসভার তফসিল ঘোষণা করে ইসি। পরে যশোর ও জামালপুর জেলার দেওয়ানগঞ্জ পৌরসভার নির্বাচন হাইকোর্ট ও ইসির নির্দেশে স্থগিত করা হয়। এছাড়াও আগের ধাপের সৈয়দপুর পৌরসভা নির্বাচন এই ধাপে যুক্ত হয়। চট্টগ্রামের রাউজান পৌরসভায় সব পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ায় এখানে ভোটের প্রয়োজন হয়নি। শেষ পর্যন্ত পঞ্চমধাপে ২৯টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন