বিজ্ঞাপন

রানা প্লাজা: ৭ বছরেও শুরু হয়নি সাক্ষ্যগ্রহণ, হাইকোর্টের ক্ষোভ

March 1, 2021 | 3:20 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সাভারের রানা প্লাজা ধসে হতাহতের ঘটনায় দায়ের করা মামলায় সাত বছরেরও একটি সাক্ষ্যগ্রহণ শুরু না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট। একইসঙ্গে রানা প্লাজার মালিক সোহেল রানাকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। আগামী চার সপ্তাহের সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১ মার্চ) হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামানের ভার্চ্যুয়াল সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ ও সহকারী অ্যাটর্নি জেনারেল সৈয়দা জাহি রত্না। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ সাজ্জাদ আলী চৌধুরী।

পরে আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ বলেন, রানা প্লাজায় হতাহতের ঘটনায় দায়ের করা মামলায় সোহেল রানাকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে। একইসঙ্গে এ ঘটনার সাত বছর পেরিয়ে গেলেও একটিও সাক্ষী না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন আদালত।

বিজ্ঞাপন

২০১৩ সালের ২৪ এপ্রিল সাভার বাসস্ট্যান্ড সংলগ্ন ১০তলা ভবন রানা প্লাজা ধসে নিহত হন ১ হাজার ১৩৬ জন পোশাকশ্রমিক। এই ঘটনার পাঁচদিন পর ২৯ এপ্রিল ভারতে পালিয়ে যাওয়ার পথে সোহেল রানাকে যশোরের বেনাপোল থেকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন