বিজ্ঞাপন

আইফোন নয়, বিল গেটসের পছন্দ অ্যান্ড্রোয়েড

March 1, 2021 | 3:47 pm

তথ্যপ্রযুক্তি ডেস্ক

টেক জগতে আইফোন বনাম অ্যান্ড্রোয়েড বিতর্কে যোগ দিলেন স্বয়ং বিল গেটস। বললেন, আইফোনের চেয়ে অ্যান্ড্রোয়েড ফোনেই অধিক স্বাচ্ছন্দ্য তিনি। সম্প্রতি এক সাক্ষাতকারে মাইক্রোসফটের এই সহ-প্রতিষ্ঠাতা এমনটা জানিয়েছেন।

বিজ্ঞাপন

অডিও চ্যাট অ্যাপ ক্লাবহাউজকে দেওয়া সাক্ষাতকারে বিল গেটস জানান, আজকাল তিনি আন্ড্রোয়েড ফোন ব্যবহার শুরু করেছেন। কারণ কিছু অ্যান্ড্রোয়েড স্মার্টফোনে মাক্রোসফটের অনেক সফটওয়ার আগে থেকেই ইনস্টল করা থাকে। আর মাইক্রোসফটের এসব সফটওয়ার থাকায় তার ফোন ব্যবহারের অভিজ্ঞতা আরও চমৎকার হয়ে ওঠে।

ক্লাবহাউজকে দেওয়া ওই সাক্ষাতকারে বিটকয়েন, করোনাভাইরাস মহামারিসহ নানা বিষয় নিয়ে কথা বলেছেন বিল গেটস। সাক্ষাতকারের এক পর্যায়ে আইফোন ও অ্যান্ড্রোয়েডের তুলনা করতে গিয়ে বিল গেটস বলেন, আমি আসলে অ্যান্ড্রোয়েড ফোন ব্যবহার করছি। কারণ আমি সবকিছু নজরে রাখতে চাই। মাঝেমাঝে আমি আইফোন নিয়েও খেলি, তবে আমি যে ফোনটি সবসময় সঙ্গে রাখি, সেটি একটি আন্ড্রোয়েড ফোন।

বিজ্ঞাপন

তবে মজার বিষয়টি হলো, যে ক্লাবহাউজ অ্যাপে সাক্ষাতকার দিয়েছেন বিল গেটস, সেটি অ্যান্ড্রোয়েডে এখনও ব্যবহারই করা যায় না। শুধুমাত্র আইফোনেই এই অ্যাপটি ব্যবহারের সুযোগ রয়েছে।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন