বিজ্ঞাপন

মন্ত্রণালয় ঘেরাওয়ের কর্মসূচি শেষ, বাধার পর ধন্যবাদ দিলো পুলিশ

March 1, 2021 | 3:43 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করতে চেয়েছিল বাম ছাত্র জোট ও প্রগতিশীল ছাত্র সংগঠনসমূহ। কিন্তু প্রায় এক ঘণ্টা পুলিশের বাধার মুখে সচিবালয়ের ৩নং গেটের পর আর সামনে এগোতে পারেননি তারা। তবে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করায় আন্দোলনকারীদের ধন্যবাদ জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

পরে সচিবালয়ের ৩নং গেটে সংক্ষিপ্ত এক সমাবেশ বক্তব্য দিয়ে নেতাদের মুক্তির দাবি ও আইন বাতিলের দাবি জানিয়ে সমাবেশ শেষ করে আন্দোলনকারীরা।

এসময় ঢাকা মহানগর ছাত্র ইউনিয়নের সভাপতি তাহসিন মল্লিক বলেন, ‘আমরা আজ সমাবেশ সমাপ্ত ঘোষণা করছি। তবে আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। পরবর্তী কর্মসূচি কি হবে তা আমরা সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে।’ এরপর তারা সচিবালয়ের সামনে থেকে চলে যান।

বিজ্ঞাপন

মন্ত্রণালয় ঘেরাওয়ের কর্মসূচি শেষ, বাধার পর ধন্যবাদ দিলো পুলিশ

রমনা জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হারুন অর রশিদ বলেন, ‘তারা (আন্দোলনকারীরা) স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করতে এসেছিল। এজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। তবে কোনো ব্যারিকেড ছিল না। তারা শান্তিপূর্ণভাবে সমাবেশ শেষ করেছে।’ এসময় শান্তিপূর্ণ কর্মসূচি পালন করায় আন্দোলনকারীদের ধন্যবাদ জানান তিনি।

বিজ্ঞাপন

এদিকে আন্দোলনকারীরা সড়কে বসে সমাবেশ করায় সচিবালয়ের সামনের সড়কে যান চলাচল বন্ধ হওয়ায়, সেখানকার সড়কের আশপাশের সংযোগ সড়কগুলোতে ছিল তীব্র যানজট। সমাবেশ শেষ হওয়ার পর ফের যানজট মুক্ত হয়েছে ওই এলাকা।

সারাবাংলা/এসএইচ/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন