বিজ্ঞাপন

বার্সেলোনার সাবেক সভাপতি বার্তোমেউ গ্রেফতার

March 1, 2021 | 5:05 pm

স্পোর্টস ডেস্ক

বার্সেলোনার সদ্য সাবেক হওয়া সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউকে গ্রেফতার করেছে স্প্যানিশ পুলিশ। বিভিন্ন স্প্যানিশ সংবাদমাধ্যমে ঢালাওভাবে প্রকাশ করা হচ্ছে এই খবর।

বিজ্ঞাপন

সোমবার (১ মার্চ) নিজ বাড়ি থেকে গ্রেফতার হয়েছেন বার্তোমেউ। গ্রেফতার হয়েছেন বার্তোমেউর প্রধান নির্বাহী অস্কার গ্রাউ ও লিগ্যাল সার্ভিস ডিরেক্টর রোমান গোমেজ পোন্তিও। ‘বার্সাগেট’ কেলেঙ্কারির অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাদের।

‘বার্সাগেট’ অভিযোগ উঠে গত বছরের ফেব্রুয়ারিতে। স্প্যানিশ রেডিও স্টেশন কাদেনা সের তাদের প্রতিবেদনে দাবি করেছিল, লিওনেল মেসি, জেরার্ড পিকেসহ দলের বেশ কয়েকজন সাবেক ও তারকা ফুটবলারের ভাবমূর্তি নষ্ট করতে ‘আইথ্রি’ নামের একটি কোম্পানিকে ভাড়া করেছিলেন বার্তোমেউ। ক্লাবের ভেতরে ও বাইরের প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষেও কুৎসা রটানোর কাজ ছিল এই প্রতিষ্ঠানটির। এই অভিযোগ পরে ‘বার্সেগেট’ নামে পরিচিতি পায়।

অবশ্য বার্তোমেউ ও তার বোর্ড ওই অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দেন। আনুষ্ঠানিক বিবৃতিতে দাবি করা হয়, ‘আইথ্রি’ প্রতিষ্ঠানটির সঙ্গে তাদের সম্পর্ক থাকলেও কারও মর্যাদাহানি করতে কোনও প্রকার অর্থ দেওয়া হয়নি। কিন্তু বার্সেলোনার পুলিশ ফোর্স ‘মোসোস দেসকাদ্রা’ সে অভিযোগ নিয়ে তদন্ত অব্যাহত রাখে। আর এই তদন্তের সূত্র ধরেই আজ বার্তোমেউকে গ্রেফতার করা হলো।

বিজ্ঞাপন

গত বছর বিভিন্ন ইস্যুতে বারবার বিতর্কিত হয়েছেন বার্সেলোনার তৎকালিন সভাপতি বার্তোমেউ ও তার বোর্ড। লিওনেল মেসির দলবদল প্রক্রিয়া নিয়ে সমালোচিত হয়েছিলেন বার্তোমেউ। পরে বোর্ডের বেশ কয়েকজন শীর্ষ কর্তাকে নিয়ে সভাপতির পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন বার্তোমেউ।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন