বিজ্ঞাপন

ভর্তি জালিয়াতিতে ঢাবি থেকে ৭ শিক্ষার্থী স্থায়ী বহিষ্কার

March 1, 2021 | 7:23 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: ভর্তি পরীক্ষায় ডিজিটাল ডিভাইস ব্যবহার করে জালিয়াতি ও অবৈধপন্থা অবলম্বন করে ভর্তি হওয়া ৭ শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট। এছাড়া একই অভিযোগে আরও দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

গত রোববার (২৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় একাডেমিক পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে অধিভুক্ত সাত কলেজের ৫ শিক্ষার্থীকেও আজীবন বহিষ্কার করা হয়েছে বলে জানান অধ্যাপক গোলাম রব্বানী।

অধ্যাপক গোলাম রব্বানী বলেন, ‘ভর্তি জালিয়াতি ও একাডেমিক পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে সর্বমোট ১২ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছে সিন্ডিকেট। এদের মধ্যে ভর্তি পরীক্ষায় ডিজিটাল ডিভাইস ব্যবহার করে জালিয়াতির দায়ে ৭ জনকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে।’

বিজ্ঞাপন

এর আগে, গত ১১ ফেব্রুয়ারি শৃঙ্খলা পরিষদের এক সভায় এই সাত শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ করা হয়েছিল। একইসঙ্গে দু’জনকে সাময়িকভাবে বহিষ্কার করার পাশাপাশি কেন তাদের স্থায়ী বহিষ্কার করা হবে না— তা জানতে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছিল। পরবর্তী সময়ে গতকাল রোববার (২৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের নিয়মিত সভায় এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গতকাল অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় আরও ১৫১ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন