বিজ্ঞাপন

দুই প্রজন্মের দেশপ্রেমের গল্প ‘স্ফুলিঙ্গ’-এ

March 2, 2021 | 1:44 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

এ দেশের প্রতিটি আন্দোলন সংগ্রামে ছাত্রদের ভূমিকা অনস্বীকার্য। তারা যেমন মিছিলে মিছিলে শ্লোগান তুলেছেন অন্যায় অত্যাচারের বিরুদ্ধে, তেমনি বুক চেতিয়ে দিয়েছেন পাকিস্তানি জান্তাদের বুলেটের সামনে। তবুও তারা মাথা নোয়ায় নি। অনেক নেতিবাচক কথা বলা হলেও এখনকার ছাত্ররাও দেশ মাতৃকার প্রশ্নে আপোষহীন। আঘাত আসলে প্রতিঘাত করতে জানে তারা। দেশ মাকে রক্ষার জন্য জীবন দিতেও প্রস্তুত থাকে।

বিজ্ঞাপন

‘স্ফুলিঙ্গ’ সবসময় এক জায়গা থেকে দ্রুত অন্যত্র ছড়িয়ে যায়। তা থেকে তৈরি হয় মহাবিস্ফোরণ। সৃষ্টি হয় অনাসৃষ্টির কিংবা নতুনের। এমনই গল্প দেখা গেল ‘স্ফুলিঙ্গ’-এর ট্রেলারে।

তৌকির আহমেদ আগে জানিয়েছিলেন, ‘স্ফুলিঙ্গ’-এ দুই প্রজন্মের গল্প তুলে ধরা হবে। থাকবে একটি ব্যান্ডের কাহিনিও। বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনার সঙ্গে তারুণ্যের একটি মেলবন্ধন পাওয়া যাবে এতে।

ট্রেলারেও তৌকির আহমেদ তার পূর্বের কথার ছাপ রেখেছেন। এখানে রয়েছে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ, রয়েছে মুক্তিযুদ্ধ। আবার একই রয়েছে এ প্রজন্মের মধ্যে থাকা মুক্তিযুদ্ধের চেতনা। বুঝা যাচ্ছে ছবিটিতে থাকছে দুই প্রজন্মের দেশপ্রেমের গল্প।

বিজ্ঞাপন

ছবির চারটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন পরীমনি, শ্যামল মাওলা, জাকিয়া বারী মম ও রওনক হাসান। আরও অভিনয় করেছেন আবুল হায়াত, মামুনুর রশীদ, শহীদুল আলম সাচ্চুর মতো শিল্পীরা।

সিনেমাটির সংগীত পরিচালনার করছেন পিন্টু ঘোষ। চলচ্চিত্রটি প্রযোজনা করছে স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন। আগামী ১৯ মার্চ ‘স্ফুলিঙ্গ’ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন