বিজ্ঞাপন

জিম শুরু করেছেন টাইগাররা, কাল থেকে অনুশীলন

March 3, 2021 | 2:34 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

নিউজিল্যান্ডে যাওয়ার পর গতকাল তৃতীয় দফায় করোনা পরীক্ষা সম্পন্ন হয়েছে টিম বাংলাদেশের। ভালো খবর হলো, পরীক্ষায় সবাই উত্তীর্ণ হয়েছেন, কারো শরীরে করোনার উপস্থিতি ধরা পড়েনি। সফরের ১২তম দিনে দিতে হবে চতুর্থ ও শেষ পরীক্ষা।

বিজ্ঞাপন

তৃতীয় পরীক্ষায় পাশের পর আজ অর্থাৎ (৩ মার্চ) থেকে জিমনেশিয়ামে ফিটনেস অনুশীলনের অনুমতি পেয়েছেন রাসেল ডমিঙ্গো শিষ্যরা। আগামিকাল (বৃহস্পতিবার) থেকে শুরু হবে তাদের কোয়ারেনটাইনকালীন অনুশীলন, চলবে ১৪তম দিন পর্যন্ত।

কোয়ারেনটাইনকালে টাইগাররা সবাই এক সঙ্গে অনুশীলনের সুযোগ পাচ্ছেন না। ভিন্ন ভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে তবেই অনুশীলন করতে হবে। এক্ষেত্রে গোটা বাংলাদেশ দলকে ৭ জন করে চারটি গ্রুপে বিভক্ত করা হবে। এবং সেই গ্রুপ অনুযায়ী করতে হবে অনুশীলন। প্রতিটি গ্রুপ অনুশীলনের জন্য দুই ঘণ্টা করে পাবে।

বুধবার (৩ মার্চ) নিউজিল্যান্ড থেকে মুঠোফোনে সারাবাংলাকে এতথ্য দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

বিজ্ঞাপন

তিনি জানালেন, ‘আমাদের তৃতীয় ধাপের করোনা পরীক্ষা শেষ। সবাই নেগেটিভ এসেছে। চতুর্থ পরীক্ষাটি হবে ১২তম দিনে। তৃতীয় পরীক্ষায় নেগেটিভ হওয়ায় আজ আমাদের ছেলেরা জিম ব্যবহারের অনুমতি পেয়েছে। কাল থেকে অনুশীলন শুরু করতে পারবে। তবে সবাই এক সঙ্গে নয়, গ্রুপে বিভক্ত হয়ে। এজন্য আমরা আমাদের গোটা টিমকে সাতজন করে চার ভাগে বিভক্ত করেছি। আমরা যেখানে থাকছি (শ্যাটো অন দ্য পার্ক, রিকার্টন, ক্রাইস্টচার্চ) সেখান থেকে অনুশীলনে যেতে আধা ঘণ্টা, ফিরতে আধা ঘণ্টা ও অনুশীলন দুই ঘণ্টা। এই তিন ঘণ্টার জন্য আমাদের বাইরে থাকার অনুমতি দেওয়া হয়েছে। কোয়ারেনটাইনের ১৪তম দিন পর্যন্ত আমাদের এখানে এভাবেই অনুশীলন করতে হবে।’

কোয়ারেনটাইন শেষে কুইন্সটাউনে পাঁচ দিনের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ। সেখানে গিয়ে দলের সবাই একসঙ্গে অনুশীলনের সুযোগ পাবে বলেও জানান চৌধুরী।

‘আমাদের দল এক সঙ্গে অনুশীলনের সুযোগ পাবে ১৪ দিনের কোয়ারেনটাইন পিরিয়ড শেষ হলে। কুইন্সটাউনে পাঁচ দিনের অনুশীলন ক্যাম্প আছে। সেখানে সবাই এক সঙ্গে অনুশীলন কতে পারবে। তার আগ পর্যন্ত গ্রুপে বিভক্ত হয়েই অনুশীলন করতে হবে।’

বিজ্ঞাপন

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সফরকারি বাংলাদেশের তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে গড়াবে ২০ মার্চ ডুনেডিনে, দ্বিতীয়টি ২৩ মার্চ ক্রাইস্ট চার্চে, তৃতীয় ও শেষটি ২৬ মার্চ ওয়েলিংটনে।

আর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি গড়াবে ২৮ মার্চ হ্যামিল্টনে। দ্বিতীয়টি ৩০ মার্চ নেপিয়ারে ও তৃতীয়টি ১ এপ্রিল, অকল্যান্ডে।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন