বিজ্ঞাপন

ম্যাক্সওয়েল-অ্যাগারে বিধ্বস্ত নিউজিল্যান্ড

March 3, 2021 | 4:11 pm

স্পোর্টস ডেস্ক

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের সামনে যেন দাঁড়াতেই পারছিল না অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম দুই ম্যাচে দাপুটে জিতেছেন কিউইরা। তবে তিন নম্বর ম্যাচে এসে ঠিকই ঘুরে দাঁড়াল অস্ট্রেলিয়া। গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটিং ঝড় আর অ্যাস্টন অ্যাগারের দুর্দান্ত বোলিংয়ে রেকর্ড জয়ই পেয়েছে অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

ওয়েলিংটনে নিউজিল্যান্ডকে আজ ৬৪ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। কিউইদের বিপক্ষে এই সংস্করণে অস্ট্রেলিয়ার এটা বড় জয়ের রেকর্ড। আগের রেকর্ডটি গড়েছিল ২০০৭ সালে পার্থে, ৫৪ রানে জয়।

আইপিএল নিলামে আবারও মোটা দাম পাওয়া ম্যাক্সওয়েল প্রথম দুই ম্যাচে রান করেছিলেন যথাক্রমে ১ ও ৩। আজ রানে ফেরার ভালো একটা পরিবেশ পেয়েছিলেন। টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামা অস্ট্রেলিয়া শুরুতে ম্যাথু ওয়েডকে (৫) হারালেও পরে দলকে দারুণভাবে এগিয়ে নিয়েছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও জস ফিলিপে।

এই দুজনের ব্যাটে প্রথম দশ ওভারে ৮৯ রান তোলে অস্ট্রেলিয়া। এরপর ফিলিপে ২৭ বলে ৩ চার ১ ছয়ে ৪৩ রান করে ফিরলে চারে ব্যাটিংয়ে নামেন ম্যাক্সওয়েল। হাতে তখনও ছিল আট উইকেট, সময় দশ ওভার। ঝড় তোলার জন্য উপযুক্ত পরিবেশ। ম্যাক্সওয়েল সেটাই করেছেন। স্রেফ কচুকাটা করেছেন নিউজিল্যান্ডের বোলিং আক্রমণকে। ১৮তম ওভারের শেষ বলে আউট হওয়ার আগে তার নামের পাশে ঠিক ৭০ রান। মাত্র ৩১ বল খেলে ৮টি চার ৫টি ছয়ে এই রান করেছেন ম্যাক্সি।

বিজ্ঞাপন

ফিঞ্চের ব্যাট থেকে এসেছে ৪৪ বলে ৮ চার ২ ছয়ে ৬৯ রান। শেষ পর্যন্ত ৪ উইকেটে ২০৮ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের হয়ে ইশ শোধি ৩৭ রানে নিয়েছেন ২ উইকেট।

পরে বড় সংগ্রহের জবাব দিতে নেমে মার্টিন গাপটিল ঠিকভাবে এগুলেও অপর প্রান্ত থেকে সঙ্গ পাচ্ছিলেন না। অপর ওপেনার টিম সেইফের্ট (৪) ও তিনে নামা অধিনায়ক কেন উইলিয়ামসন (৯) রান পাননি। চারে নেমে ডেভন কনওয়ে ৩৮ করলেও বাকিদের কেউই বলার মতো রান পাননি। অস্ট্রেলিয়ার বাঁ-হাতি স্পিনার অ্যাস্টন অ্যাগার দাঁড়াতেই দেননি নিউজিল্যান্ডের মিডল ও লোয়ার অর্ডারকে। নিয়মিত উইকেট হারিয়ে ১৭.১ ওভারে ১৪৪ রানে গুটিয়ে গেছে নিউজিল্যান্ড।

স্বাগতিকদের মধ্যে সর্বোচ্চ স্কোর ওপেনার মার্টিন গাপটিলের, ২৮ বলে ৪৩। অ্যাগার ৪ ওভারে ৩০ রান খরচ করে নিয়েছেন ছয় উইকেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন