বিজ্ঞাপন

নতুন ধারাবাহিক ‘অফ দ্য রেকর্ড’

March 3, 2021 | 5:08 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

আরটিভির শুরু হতে যাচ্ছে নতুন ধারাবাহিক ‘অফ দ্য রেকর্ড’। শফিকুর রহমান শান্তনু-এর রচনায় এবং সৈয়দ শাকিল-এর পরিচালনায় এতে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব, জাকিয়া বারী মম, এফ.এস নাঈম, নিলয় আলমগীর, শবনম ফারিয়া, নাদিয়া নদী, রওনক হাসান, সাজু খাদেম, আরফান আহমেদ, শাহাদাৎ হোসেন, এ্যানি খান, আইরিন আফরোজ, সাবেরী আলম এবং কাজল সুবর্ণ।

বিজ্ঞাপন

নাটকের শুরুতে দেখা যায়, তিনটি বিচ্ছিন্ন ঘটনা দিয়ে নাটকের শুরু। কিন্তু ধীরে ধীরে দেখা যাবে, তিনটি ঘটনা কিছু পৃথক মানুষকে একই সূত্রে গেঁথে রেখেছে।

ঘটনা ১ : দেশের এক স্বনামধন্য মাইক্রোবায়োলজিস্ট খুন হন। পেপারে এই নিউজ দেখে তারই এক প্রিয় ছাত্রী নীপা। সাথে সাথে সে উদ্বিগ্ন হয়ে ওঠে। সে তার মাকে বলে, তার ইমেডিয়েট একটা অফিস ট্যুর পড়েছে থাইল্যান্ডে। কিন্তু সে তার এক বান্ধবী টিপকে নিয়ে রওনা হয়ে যায় নেপাল। টিপ বারবার জানতে চায়, এই লুকোচুরির কি কারন? নীপা এড়িয়ে যায়।

বিজ্ঞাপন

ঘটনা ২ : জেমস ইনভেষ্টিগেশন নামের একটি প্রতিষ্ঠান খুলেছে জেমস। এখানে সকল ধরনের সামাজিক, মানসিক, অর্থনৈতিক এমন কি রাজনৈতিক সমস্যার সমাধান করা হয়। তার কাছে আসে এক ধনীর ছেলে জিম। (তার আসল নাম জিকরুল মহিউদ্দিন। সে সবাইকে শর্ট নেম বলে জিম) তার সমস্যা হচ্ছে, তার গার্লফ্রেন্ড তাকে ডাম্প করেছে। এই নিয়ে তার বন্ধুরা তাকে নিয়ে হাসাহাসি করে। দেবদাস বলে ক্ষেপায়। সে চায়, ঐ মেয়েটিকে যেকোন মূল্যে কষ্ট দিয়ে সবার সামনে হাসির পাত্র বানিয়ে প্রতিশোধ নিতে। জেমস তাকে ভরসা দেয়, সমস্যার সমাধান করে দেবে। এজন্য তাকে ঐ মেয়ের মুখোমুখি হতে হবে। জিম জানায়, ঐ মেয়ে এখন আছে থাইল্যান্ডে। তারই এক বান্ধবীকে নিয়ে বেড়াতে গেছে। কিন্তু জেমস খবর নিয়ে জানতে পারে, সে আছে নেপাল। এই লুকোচুরি কেন তা তাদের মনে একটা প্রশ্নবোধক চিহ্ন হয়ে থাকে। তবে সেটা নিয়ে না ভেবে জেমস জিমকে নিয়ে রওনা হয় নেপাল।

ঘটনা ৩: হাসান ও লীনার সংসার দেড় বছর। হাসান একটি প্রাইভেট ফার্মে জব করে। লীনা হাউজ ওয়াইফ। তাদের বনিবনার ভীষন অভাব। নাটকের শুরুতে দেখতে পাই লীনাকে স্ট্রেচারে করে অপারেশন থিয়েটারে নেয়া হচ্ছে। হাসান ও লীনার বাবা উদ্বিগ্ন। ডাক্তার রোগীকে বাঁচানোর জন্যে প্রানান্ত চেষ্টা করছে। হাসানের সাথে ঝগড়া করে লীনা সুইসাইডের চেষ্টা করেছিল। সময়মত হাসান তাকে হাসপাতালে নিয়ে আসে। ডাক্তার হাসানকে জানায়, আজকাল এ জাতীয় কেস প্রচুর আসে। মানুষের ধৈর্যক্ষমতা অস্বাভাবিক হারে কমে গেছে। আর সুইসাইডের রোগীদের একটা স্বাভাবিক প্রবনতা তারা একবার ব্যর্থ হলে বারবার চেষ্টা করে। এজন্য তাদের দরকার বাড়তি কেয়ার। লীনা একটু সুস্থ হলে হাসান তাকে বাসায় নিয়ে আসে। সে লীনাকে একটা চমকপ্রদ প্রস্তাব দেয়। তারা একসাথে কোথাও গিয়ে ক’দিন থাকবে। এই ক’দিনে যদি তাদের কাছে মনে হয় সম্পর্কটা টিকতে পারে, তাহলে ভালো। আর যদি মনে না হয় তাহলে সেপারেট হওয়ার সুযোগ তো আছেই। লীনা হাসানের প্রস্তাবে রাজি হয়ে যায়। সে সূত্রে তারা ঢাকা থেকে চলে আসে নেপাল।

বিজ্ঞাপন

এক রিসোর্টে বিচ্ছিন্ন কিছু চরিত্রের অবিচ্ছিন্ন সংযোগে একের পর এক ঘটনায় যেমন দ্বিধা দ্বন্দ্ব উত্তজনা বাড়তে থাকে তেমনি প্রতিটি চরিত্রের সম্পর্কের টানাপোড়েনে রহস্য, রোমাঞ্চ, উত্তেজনা, বিড়ম্বনা, পরিমিত হাস্যরস ও অপ্রত্যাশিত সত্যের চমক রোমান্টিক ও সাসপেন্স থ্রিলারের আবহে প্রকাশিত হতে থাকে।

শুক্রবার (৫ মার্চ) থেকে প্রতি শুক্রবার থেকে সোমবার রাত ১০টায় আরটিভিতে দেখা যাবে এই ‘অফ দ্য রেকর্ড’ ধারাবাহিকটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন