বিজ্ঞাপন

৩৭১ ইউপি ও ১১ পৌরসভায় ভোট ১১ এপ্রিল

March 3, 2021 | 7:08 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রথম ধাপের ৩৭১টি ইউনিয়ন পরিষদ (ইউপি) ও ষষ্ঠ ধাপের ১১টি পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল আনুয়ায়ী আগামী ১১ এপ্রিল এসব পৌরসভা ও ইউনিয়ন পরিষদে ভোট হবে। কুয়েতে গ্রেফতার ও ফৌজদারি মামলায় দণ্ডিত সংসদ সদস্য পাপুলর লক্ষ্মীপুর-২ আসনেও উপনির্বাচন অনুষ্ঠিত হবে একই দিনে।

বিজ্ঞাপন

বুধবার (৩ মার্চ) সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

ইসি সচিব বলেন, সবগুলো নির্বাচনেই মনোনয়পত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৮ মার্চ, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৯ মার্চ। মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ। ১১ এপ্রিল হবে ভোট।

ইসি সচিব বলেন, লক্ষ্মীপুর-২ আসনে ও ১১টি পৌরসভায় ইভিএমে ভোট নেওয়া হবে। আর ৩৭১টি ইউপি‘র মধ্যে কেবল ৩০টি ইউপিতে ইভিএমে ভোট নেওয়া হবে। বাকি ইউপিগুলোতে ভোট হবে ব্যালটে।

বিজ্ঞাপন

আগামী ১১ এপ্রিল যে ১১ পৌরসভায় ভোট হবে, সেগুলো হলো— পঞ্চগড়ের দেবীগঞ্জ, দিনাজপুরের সেতাবগঞ্জ, ঝালকাঠির ঝালকাঠি সদর, ফরিদপুরের ভাঙ্গা, কক্সবাজারের চকরিয়া ও মহেশখালী, ফেনীর সোনাগাজী, নোয়াখালীর কবিরহাট, কুমিল্লার নাঙ্গলকোট, চট্টগ্রামের বোয়ালখালী এবং যশোরের নওয়াপড়া (অভয়নগর)।

অন্যদিকে, প্রথম ধাপে কক্সবাজার, নোয়াখালী, চট্টগ্রাম, চাঁদপুর, খুলনা, বাগেরহাট, সুনামগঞ্জ, মাদারীপুর, গাজীপুর, নরসিংদী, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, বরিশাল, সাতক্ষীরা, পটুয়াখালী ও রংপুর জেলার ৩৭১টি ইউনিয়ন পরিষদে ভোট হবে ১১ এপ্রিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন