বিজ্ঞাপন

সিরাজগঞ্জে এইচ টি ইমামের প্রথম জানাজা অনুষ্ঠিত

March 4, 2021 | 12:29 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা, স্বাধীন বাংলদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিব ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা হোসেন তৌফিক (এইচ টি) ইমামের প্রথম জানাজা নামাজ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুর ১২টায় উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ মাঠে জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

এর আগে স্থানীয় সংসদ সদস্য, উল্লাপাড়া আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ সর্বস্তরের জনগণ তাকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এইচ টি ইমাম আর নেই

বিজ্ঞাপন

জানাজা নামাজে উপস্থিত ছিলেন এইচ টি ইমামের পুত্র স্থানীয় সদস্য তানভীর ইমাম, সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডল, সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সহসভাপতি আবু ইউসুফ সূর্য, হাজী ইসহাক আলী, উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়সাল কাদের রুমী, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, পৌর আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম আরজু, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র এস এম নজরুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল, সাধারণ সম্পাদক একরামুল হক ও উপজেলা যুবলীগের আহবায়ক আরিফুল ইসলাম উজ্জ্বল প্রমুখ।

উল্লাপাড়ায় জানাজা নামাজ শেষে থেকে দুপুর সাড়ে ১২টার দিকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হবে।

এর আগে, সকাল সাড়ে ১০টায় উল্লাপাড়ার তার নিজ গ্রাম সোনতলা উচ্চ বিদ্যালয় মাঠে হেলিকপ্টারযোগো তার মৃতদেহ আনা হয়।

বিজ্ঞাপন

এইচ টি ইমাম আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য। ২০০৯ থেকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০০৯ সালে জনপ্রশাসন-বিষয়ক উপদেষ্টা এবং ২০১৪ সাল থেকে আমৃত্যু প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ছিলেন তিনি। আওয়ামী লীগের নির্বাচনি পরিচালনা কমিটির দুবার কো-চেয়ারম্যান এবং প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এইচ টি ইমামের ব্যক্তিগত সহকারী মো. আরিফুল ইসলাম উজ্জ্বল বলেন, উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ মাঠে প্রথম জানাজা শেষে তার মরদেহ আবার হেলিকপ্টারে করে জাতীয় শহীদ মিনারে নেওয়া হবে। সেখানে মরদেহ দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত রাখা হবে। সেখান থেকে মরদেহ আজাদ মসজিদে নিয়ে বাদ আসর দ্বিতীয় জানাজ অনুষ্ঠিত হবে। পরে বনানী কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।

এইচ টি ইমাম দীর্ঘদিন যাবত কিডনি জটিলতায় ভুগছিলেন। তিনি দুই সপ্তাহ আগে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন। বুধবার (৩ মার্চ) দিবাগত রাত ১টা ১৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন