বিজ্ঞাপন

আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, বাড়িঘর ভাঙচুর

March 5, 2021 | 10:13 am

স্টাফ রিপোর্টার

ঝিনাইদহ: জেলার শৈলকুপায় আওয়ামী লীগের বিবাদমান দুই গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পাল্টাপাল্টি এ হামলায় ২৫টি বাড়িঘর ভাঙচুর করা হয়ে। এ সময় লুটপাটের ঘটনা ঘটেছে বলেও জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে ৬নং সারুটিয়া ইউনিয়নের ব্রম্মপুর গ্রামে এ ঘটনা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকাটিতে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়।

এলাকাবাসীরা জানান, দীর্ঘদিন ধরে ৬নং সারুটিয়া ইউনিয়নের (ইউপি) বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মাহমুদুল হাসান মামুন এবং গত ইউপি নির্বাচনের পরাজিত চেয়ারম্যান প্রার্থী জুলফিকার কায়সার টিপুর মধ্যে বিরোধ চলে আসছিল। এর মধ্যে গত বুধবার ব্রম্মপুর গ্রামের পিয়াজের মাঠে মামুন সমর্থক ও টিপু সমর্থকের ওপর হামলার ঘটনা ঘটে। এর জের ধরে গতকাল বৃহস্পতিবার সকালে দেশি অস্ত্র নিয়ে একে অপরের বাড়িঘরে হামলা করে ও ভাঙচুর চালায়। এ সময় প্রতিবন্ধী মিজানুর রহমানের দোকান, গোলাম রসুল, বসির সর্দ্দার, মোফাজ্জেল সর্দ্দার, চুকাসর্দ্দার, সবেদ খাঁ, সালেম সর্দ্দার, মালেক সর্দ্দার, রফিকুল ইসলাম, মতিয়ার সর্দ্দার, রবিউল ইসলাম ও শামীম হোসেনসহ ২৫টি বাড়িঘর ভাঙচুর করা হয়। এ সময় ঘরের আসবাবপত্র ভাঙচুর ও লুটপাট করা হয়েছে।

মিজানুর রহমান জানান, প্রতিপক্ষরা তার দোকানের ফ্রিজসহ মালামাল ভাঙচুর করে ও লুটপাট চালায়। অপর ভুক্তভোগী শামীম হোসেন জানান, প্রতিপক্ষরা তার একটি মোটরসাইকেল ভাঙচুর করে ও স্বর্ণালংকার লুটপাট করে নিয়ে যায়। লাবনী আক্তার জানান, হামলাকারীরা তার আলমারি ভেঙে ১০ ভরি স্বর্ণালংকার নিয়ে গেছে।

বিজ্ঞাপন

খবর পেয়ে পুলিশ এলাকাটিতে পৌঁছে পিরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসেন বলে জানা যায়। শৈলকুপা থানার ওসি (তদন্ত) মহসিন হোসেন জানান, আধিপত্য বিস্তার নিয়ে উপজেলার ব্রম্মপুর গ্রামে একে অপরের বাড়িঘরে হামলা চালায় দু’দল গ্রামবাসী। তবে এ ঘটনায় বৃহস্পতিবার বিকাল পর্যন্ত লিখিত কোনো অভিযোগ পাননি বলেও জানান তিনি।

সারাবাংলা/জেআর/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন