বিজ্ঞাপন

‘নিউজিল্যান্ডে ভূমিকম্পের প্রভাব বাংলাদেশ দলের ওপর পড়েনি’

March 5, 2021 | 3:46 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

নিউজিল্যান্ডে গতকাল রাতে হওয়া ভূমিকম্প বাংলাদেশ ক্রিকেট দলের ওপর কোনো প্রভাব ফেলেনি বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস। নিউজিল্যান্ড অবস্থানরত জালাল ইউনুস জানান, বাংলাদেশ দলের অনুশীলন কার্যক্রম ঠিক ভাবেই চলছে।

বিজ্ঞাপন

গতকাল স্থানীয় সময় রাত ২টা ২৭ মিনিটে (বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ২৭ মিনিট) নিউজিল্যান্ডের উত্তর অঞ্চলে ৭ দশমিক ২ মাত্রার ভূমিকম্প হয়েছে। রয়টার্সের খবরে বলা হয়, এতে দেশটিতে সুনামির সম্ভবনা তৈরি হয়েছিল।

তবে ভূমিকম্প অনুভূত হওয়ার স্থান থেকে প্রায় আড়াই হাজার কিলোমিটার দূরে ক্রাইস্টচার্চে অবস্থান করা বাংলাদেশ ক্রিকেট দলের ওপর তার কোনো প্রভাবই পড়েনি বললেন জালাল ইউনুস। শুক্রবার (৫ মার্চ) এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘আজকে নিউজিল্যান্ড সময় ভোর ২টা ২৭ মিনিটে নর্দান আয়ারল্যান্ডের ইস্ট কোস্টের দিকে যেটা ক্রাইস্টচার্চ থেকে প্রায় আড়াই হাজার দূরে সেখানে একটা ভূমিকম্প হয়েছে, যেটা কিনা সমুদ্রের গভীরে। ভূমিকম্পের কারণে একটা সুনামি হওয়ার আশঙ্কা ছিল। এসব ছিল উত্তর অঞ্চলে। ওখানকার সেই প্রভাব আসলে ক্রাইস্টচার্চে বা নিউজিল্যান্ডের আরও যে অঞ্চল আছে সেখানে পড়েনি। আলহামদুল্লাহ, ক্রাইস্টচার্চে আছে বাংলাদেশ দল, আমরা সবাই ভালো আছি। সুস্থ আছি এবং নিরাপদে আছি।’

বিজ্ঞাপন

দলের অনুশীলন ঠিকভাবে চলছে জানিয়েছেন তিনি, ‘সুনামির কোনে প্রভাব আমাদের মাঝে পড়েনি। অনুশীলনের যেমন রুটিন ছিল আমরা সেভাবেই চালিয়ে যাচ্ছি। আজকেও ছেলেরা চার দল করে অনুশীলন করেছে, জিম করেছে। আমাদের এই অনুশীলন অব্যাহত থাকবে। নিউজিল্যান্ড সরকার এবং নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের সব সময় একটা যোগাযোগ আছে। তাদের পক্ষ থেকে কোনো সতর্কতা আমরা পাইনি। তারা বিষয়টি নিয়ে ভাবতে বারন করেছে। এবং বলেছে সব কিছু ঠিক আছে। আমারা আমাদের রুটিন মতো অনুশীলন চালিয়ে যাব।’

উল্লেখ্য, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নিউজিল্যান্ড সফরে গেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। স্বাগতিক দলটির বিপক্ষে সফরকারী বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে ২০ মার্চ, ডুনেডিনে। দ্বিতীয়টি ২৩ মার্চ, ক্রাইস্টচার্চে। আর তৃতীয়টি ২৬ মার্চ, ওয়েলিংটনে।

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৮ মার্চ, হ্যামিল্টনে। দ্বিতীয়টি ৩০ মার্চ, নেপিয়ারে ও তৃতীয়টি ১ এপ্রিল, অকল্যান্ডে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন