বিজ্ঞাপন

খাগড়াছড়িতে চাঁদাবাজির অভিযোগে খাদ্য পরিবহন বন্ধ

March 5, 2021 | 5:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খাগড়াছড়ি: জেলায় আঞ্চলিক সংগঠনগুলার চাঁদাবাজি ও পরিবহন সংশ্লিষ্টদের হয়রানির প্রতিবাদে দীঘিনালা, পানছড়ি ও মহালছড়ি উপজেলায় খাদ্য পরিবহন বন্ধ রেখেছে ঠিকাদাররা।

বিজ্ঞাপন

গত ১৮ ফেব্রুয়ারি থেকে খাদ্য পরিবহন সরবরাহকারী ঠিকাদাররা এ ধর্মঘট চালালেও প্রশাসন এখনও কোনো ব্যবস্থা নেয়নি। এতে খাদ্য গুদাম সংশ্লিষ্ট বাঙালি ও পাহাড়ি গুচ্ছগ্রামের রেশন কার্ডধারীরা চলতি মাসে খাদ্যশস্য নিয়ে অনিশ্চয়তার মধ্যে পড়েছেন।

খাদ্য পরিবহন ঠিকাদারেরা জানান, খাগড়াছড়ির দীঘিনালা, মহালছড়ি, পানছড়ি সড়ক আঞ্চলিক সংগঠনগুলোর নামে বেপোরোয়া ভাবে চাঁদাবাজি চলছে। চাঁদার টাকা না পেয়ে গাড়ির কাগজপত্র, চালান ছিনিয়ে নেওয়া ও শ্রমিকদের মারধর করা হচ্ছে। এসব বিষয় স্থানীয় প্রশাসনকে লিখিতভাবে জানানো হয়েছে। এর সমাধান না হওয়া পর্যন্ত তারা খাদ্য পরিবহন বন্ধ রেখে ধর্মঘট পালন করে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ উল্লাহ জানান, খাদ্য পরিবহনে ঠিকাদারেরা লিখিত অভিযোগ দেওয়ার পর এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক করা হয়েছে। দ্রুত অচলাবস্থা নিরসনে উদ্যাগ নেওয়া হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, খাগড়াছড়ির দীঘিনালা, পানছড়ি ও মহালছড়ি উপজেলায় খাদ্য গুদাম রয়েছে ৬টি। যার প্রত্যেকটিতে প্রতি মাসে চাল ও গমের গড় চাহিদা রয়েছে ৫০০ থেকে ৭০০ মেট্টিক টন। দীঘিনালা সড়ক অচলাবস্থার কারণে রাঙ্গামাটির বাঘাইছড়ি ও লংগদু উপজেলায়ও খাদ্য পরিবহন বন্ধ রয়েছে।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন