বিজ্ঞাপন

বরিশালে দাম বেড়েছে তেল, চিনি, পেঁয়াজ ও মাছের

March 5, 2021 | 6:22 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: সরকারের বেঁধে দেওয়া দামের তোয়াক্কা না করে বরিশাল নগরীতে তেলের দাম বেড়েই চলছে। সঙ্গে বেড়েছে চিনি ও পেঁয়াজের দাম। শুক্রবার (৫ মার্চ) নগরীর বাজার রোড ঘুরে এসব তথ্য পাওয়া গেছে।

বিজ্ঞাপন

বাজারে দেখা যায়, এক মুদি দোকানে চিনি খুচরা ও প্যাকেটজাত প্রতি কেজি ৭৫ টাকা বিক্রি করতে দেখা গেল। অথচ পাশের দোকানেই চিনি খুচরা ৬৬ টাকা ও প্যাকেটজাত ৭০ টাকা করে পাওয়া যাচ্ছিল।

একই বাজারে সয়াবিন তেল খুচরা কেজি প্রতি বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৩৫ টাকা দরে। মেসার্স জয়কালী ভাণ্ডারে সয়াবিন তেল খুচরা ১৩০ টাকা বিক্রি হলেও আশপাশের সব দোকানে পাওয়া গেছে ১২৮ টাকায়। নগরীর অলিগলিতে সয়াবিন তেল খুচরা বিক্রি চলছে ১৪০ টাকা দরে।

পেঁয়াজপট্টি ঘুরে দেখা গেছে, কেজি প্রতি পেঁয়াজ ৩২-৩৪ টাকা দরে বিক্রি চলছে যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ২৮ টাকা দরে। পেঁয়াজপট্টিতে আলু, পেঁয়াজ কিনতে আসা বিক্রেতা জামাল উদ্দিন বলেন, ১বরিশালে বাজার ব্যবস্থা মনিটরিং করার দৃশ্যমান পদক্ষেপ নেই। যে কারণে বেপরোয়া ব্যবসায়ীরা পণ্যের দাম বাড়াচ্ছে নিজেদের খেয়ালখুশি মতো।’

বিজ্ঞাপন

এদিকে, নগরীতে মাছের দামও গত কয়েকদিন ধরে বেড়ে গেছে। এর কারণ হিসেবে জানা গেছে, ১ মার্চ থেকে দেশের পাঁচটি অভয়াশ্রমে মাছ ধরায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, চিংড়ির সংকট তীব্র। কেজি প্রতি বিক্রি চলছে ৭০০-৮০০ টাকা। কোরাল কেজি ৭০০ টাকা, আইড় ৫০০ টাকা, শিং ৬০০ টাকা, কই ৫৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন