বিজ্ঞাপন

ফের অস্ট্রেলিয়ান স্পিনে কাবু নিউজিল্যান্ড

March 5, 2021 | 7:41 pm

স্পোর্টস ডেস্ক

টানা দুই ম্যাচ জিতে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ জয়ের সুবাস পাচ্ছিল নিউজিল্যান্ড। সেখান থেকে হঠাৎ-ই যেন জেগে উঠল অস্ট্রেলিয়ার স্পিন শক্তি! তৃতীয় টি-টোয়েন্টিতে অজি স্পিনে নাকাল হয়েছিল কিউইরা। সিরিজের চতুর্থ ম্যাচেও ঘটল একই ঘটনা। কিউইদের স্পিন বিষে নীল করে আজ ৫০ রানে ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে এখন ২-২ ব্যবধানের সমতা। অর্থাৎ সিরিজের শেষ ম্যাচটি হয়ে দাঁড়াল অলিখিত ফাইনাল। ওয়েলিংটনে সিরিজের পঞ্চম টি-টোয়েন্টিটি মাঠে গড়াবে ৭ মার্চ।

ওয়েলিংটনে চতুর্থ টি-টোয়েন্টি জিতে সিরিজ নিশ্চিত করতে আজ ১৫৭ রান দরকার ছিল নিউজিল্যান্ডের। স্বাগতিকরা সিরিজের প্রথম দুই ম্যাচে সেভাবে ব্যাটিং করেছিল তাতে এই টার্গেট মোটেও কঠিন নয়। কিন্তু অজি স্পিনের বিপক্ষে স্রেফ ভেঙে পড়ল নিউজিল্যান্ডের ব্যাটিং লাইনআপ। ১৮.৫ ওভারে মাত্র ১০৬ রানেই গুটিয়ে গেছে নিউজিল্যান্ড।

দুই অঙ্কের কোটা পেরুতে পেরেছেন কেবল তিনজন। সর্বোচ্চ ৩০ রান করেছেন পেসার কাইল জেমিসন। ওপেনার টিম সেইফার্ট করেছেন ১৯ রান, ডেভন কনওয়ে করেছেন ১৭ রান। অস্ট্রেলিয়ার তিন স্পিনার অ্যাডাম জাম্পা, অ্যাস্টন অ্যাগার ও গ্লেন ম্যাক্সওয়েল নিয়েছেন দুটি করে উইকেট। পেসার কেন রিচার্ডসন নিয়েছেন তিন উইকেট।

বিজ্ঞাপন

এর আগে প্রথমে ব্যাটিং করে ৬ উইকেটে ১৫৬ রান তোলে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার ইনিংসে বড় অবদান অধিনায়ক অ্যারন ফিঞ্চের। ওপেনিংয়ে নেমে ৫৫ বল খেলে ৫টি চার ৪টি ছয়ে ৭৯ রান করেছেন অজি অধিনায়ক। দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান করেছেন মার্কাস স্টায়নিস। নিউজিল্যান্ডের পক্ষে স্পিনার ইশ শোধি নিয়েছেন ৩ উইকেট।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন