বিজ্ঞাপন

প্রথম ম্যাচেই ভারতের কাছে হার বাংলাদেশ লেজেন্ডসের

March 6, 2021 | 8:37 am

স্পোর্টস ডেস্ক

ভারতের রায়পুরে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ টি-টোয়েন্টিতে ভারতের সাবেকদের সামনে পাত্তাই পেল না বাংলাদেশের সাবেকরা। শুক্রবার রাতে ভারত লেজেন্ডসের জয় ১০ উইকেটে। বাংলাদেশের ১০৯ রান তাড়ায় ভারত জিতে যায় ১০.১ ওভারেই।

বিজ্ঞাপন

বীরেন্দ্রর শেওয়াগের ঝড়ে বাংলাদেশ দল পাত্তাই পেল না ভারতের কাছে। শেওয়াগ মাত্র ৩৫ বলে ১০ চার ও ৫ ছক্কায় ৮০ রানে অপরাজিত ছিলেন। উইকেটের অপরপ্রান্তে আরেক কিংবদন্তি শচিন টেন্ডুলকার অপরাজিত থাকেন ২৬ বলে ৩৩ রান করে।

এই সিরিজে এটি ছিল ভারতের তৃতীয় ম্যাচ তবে বাংলাদেশের জন্য এটি ছিল টুর্নামেন্টের শুরু। টুর্নামেন্টটি শুরু হয়েছিল গত বছরের মার্চে, মুম্বাইয়ে। তখন আসরে ছিল না বাংলাদেশ। কিন্তু করোনাভাইরাসের প্রকোপে স্থগিত হয়ে যায় সেই আসর। এবার সেখান থেকেই আবার শুরু হলো টুর্নামেন্ট, ভেন্যু এখন ছত্তিসগড়ের রাজধানী রায়পুর। কিন্তু কোভিড জটিলতার কারণে নাম প্রত্যাহার করে নেয় অস্ট্রেলিয়া। সুযোগ হয় বাংলাদেশ ও ইংল্যান্ড দলের সাবেকদের। টুর্নামেন্টে আরও আছে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ।

বিজ্ঞাপন

টুর্নামেন্টের শেষ মুহূর্তে ডাক পায় বাংলাদেশ দল, আর তাতেই দলও ঠিকমতো গোছাতে পারেনি টাইগাররা। যার ছাপ মিলেছে খেলার মাঠেও। মোহাম্মদ রফিকের নেতৃত্বে নামা দলের পারফরম্যান্স ব্যাটে-বলে ছিল ছন্নছাড়া। টস জিতে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে'তে কোনো উইকেট না হারিয়েই দলীয় রান ৫০ ছুঁয়ে ফেলে টাইগাররা। উদ্বোধনী জুটিতে আসে ৫৯ রান, তাতে নাজিমউদ্দিনেরই অবদান ৪৩। আরেক ওপেনার জাভেদ ওমর বেলিম তার খেলোয়াড়ী দিনগুলির মতোই ১২ রান করে আউট হন ১৯ বলে।

এরপর বাকিরা যেন কেবল আশা যাওয়ার মিছিলেই ছিল। শেষ পর্যন্ত ১৯.৪ ওভারে মাত্র ১০৯ রানে অলআউট হয় বাংলাদেশ দল।

বিজ্ঞাপন

জবাবে ব্যাট করতে নেমে ১০.১ ওভারে কোনো উইকেট না হারিয়েই ১১৪ রান তুলে ফেলে ভারত। আর তাতেই ১০ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

বিজ্ঞাপন

বাংলাদেশ লেজেন্ডস: ১০৯/১০, ১৯.৪ ওভার; (নাজিমউদ্দিন ৪৯, জাভেদ ওমর ১২, নাফিস ইকবাল ৭, মোহাম্মদ রফিক ১, রাজিন সালেহ ১২, হান্নান সরকার ৩, আব্দুর রাজ্জাক ২, মোহাম্মদ শরিফ ৫, খালেদ মাসুদ ৬*, খালেদ মাহমুদ ৭, আলমগীর কবির ০); (ইরফান পাঠান ২-০-১৩-০, বিনয় কুমার ৩.৪-০-২৫-২, মুনাফ প্যাটেল ২-০-২১-০, মানপ্রিত গনি ৪-০-১৯-১, প্রজ্ঞান ওঝা ৪-০-১২-২, যুবরাজ সিং ৩-০-১৫-২, ইউসুফ পাঠান ১-০-৩-১)।

ভারত লেজেন্ডস : ১১৪/০; ১০.১ ওভার; ( বিরেন্দর শেবাগ ৮০*, শচিন টেন্ডুলকার ৩৩*; মোহাম্মদ রফিক ৩-০-২৬-০, মোহাম্মদ শরিফ ৩-০-৩০-০, আলমগীর কবির ২-০-২৫-০, খালেদ মাহমুদ ২.১-০-৩২-০)।

বিজ্ঞাপন

ফলাফল: ভারত লেজেন্ডস ১০ উইকেটে জয়ী।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন