বিজ্ঞাপন

নিউজিল্যান্ডে জিততে সবাইকে সেরাটা দিতে হবে

March 6, 2021 | 5:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

এক কী দুইজন পারফর্ম করলে হবে না্। বিষয়টি এমনও নয় শুধু ব্যাটিং কিংবা বোলিং বিভাগে পারফর্ম করলাম তো কেল্লাফতে! নিউজিল্যান্ডের মাটিতে তাদের হারাতে হলে দলের সবাইকে প্রতিটি বিভাগেই সেরাটি উজাড় করে দিতে হবে বলে মনে করেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। আর সেটি করতে পারলেই তামিম, মাহমুদউল্লাহরা দেশটিতে অধরা জয়ের দেখা পাবে বলেও মত তার।

বিজ্ঞাপন

অবশ্য নান্নুর এমন বলার পেছনে যথষ্টে কারণও আছে। তিনিই দেখেছেন কিউদের মাটিতে তিন ফর্মেটে আজ অব্দি ২৬ ম্যাচ খেলে একটিতেও জয়ের মুখ দেখেনি টিম টাইগার্স্। নিউজিল্যান্ডের গা হিম করা ঠান্ডা ‍ও হু হু বাতাসের কন্ডিশনে বরাবরেই হোঁচট খাওয়ায় কোন বিভাগেই স্ব মহিমায় জ্বলে উঠতে পারেনি লাল সবুজের দল। তাতে জয় থেকে গেছে সোনার হরিণ। এমন বৈরী কন্ডিশনে জিততে সেরা খেলার বিকল্প দেখছেন না বাংলাদেশ দলের সাবেক এই দলপতি।

শনিবার (৬ মার্চ) তিনি সাংবাদিকদের একথা জানান।

মিনহাজুল আবেদীন বলেন, ‘নিউজিল্যান্ডের কন্ডিশন অনেক কঠিন এটা অবশ্যই আপনাদের মাথায় রাখতে হবে। নিউজিল্যান্ডে ভালো ক্রিকেট খেলা খুবই কঠিন। তবে সবাই যদি সেরাটা দিতে পারে আমরা আশাবাদী।’

বিজ্ঞাপন

নান্নু এসময় কথা বলেন চট্টগ্রামে চলমান বাংলাদেশ ইমার্জিং ও আয়ারল্যান্ড উলভসের মধ্যকার সিরিজ নিয়েও। যেখানে গেল ২৬ মার্চ-১ এপ্রিল লাল বলের ক্রিকেটে (চার দিনের ম্যাচ) বেশ কয়েকজন প্রতিভাবান ক্রিকেটারে দেখা তিনি পেয়েছেন। এবং এই পারফর্মারদের নিয়েই আগামীর স্বপ্ন বুনছেন এই টাইগার প্রধান নির্বাচক।

‘আমরা একটা চারদিনের ম্যাচ খেলেছি ওদের নিয়ে। খুবই অল্প সময়ের মধ্যে দলটা তৈরি করা হয়েছে। চারদিনের ম্যাচে ওরা বেশ ভালো ক্রিকেট খেলেছে। খুব ভালো কিছু পারফর্মার আমরা ওখানে পেয়েছি। আমাদের এইচপির কার্যক্রম হল আগামী দিনের জন্য খেলোয়াড় তৈরি করা। সে হিসেবেই আমরা এগিয়ে যাচ্ছি। আয়ারল্যান্ডের সাথে ওয়ানডে ও টি-টোয়েন্টি আছে। লাল বলের খেলা শেষ এখন সাদা বলে খেলা। এখান থেকে আমরা কিছু প্লেয়ারকে এমনভাবে তৈরি করছি যাতে এক থেকে দুই বছরের মধ্যে জাতীয় দলের জন্য বিবেচিত হতে পারে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন