বিজ্ঞাপন

জামিন পেলেন প্রগতিশীল ছাত্র জোটের ৬ শিক্ষার্থী

March 7, 2021 | 1:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর শাহবাগ এলাকায় মশাল মিছিল থেকে গ্রেফতার প্রগতিশীল ছাত্র সংগঠনের ৬ শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

রোববার (৭ মার্চ) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী জামিনের এ আদেশ দেন।

জামিন পাওয়া ৬ শিক্ষার্থী হলেন-তামজীদ হায়দার, নজিব আমিন চৌধুরী জয়, আকিব আহম্মেদ, আরাফাত সাদ, নাজিফা জান্নাত ও জয়তী চক্রবর্তী।

এসময় আদালতে জামিন আবেদনের পক্ষে আইনজীবী ইমতিয়াজ আহমেদ, সোহেল আহমেদ ও নুরুদ্দিন শুনানি করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। পরে উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের জামিনের আদেশ দেন।

বিজ্ঞাপন

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মশাল মিছিলের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় এই সাতজনকে আটক করে পুলিশ। ওই শিক্ষার্থীদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধাদান ও হত্যাচেষ্টার অভিযোগে একটি মামলা দায়ের করে পুলিশ। পরদিন তাদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এস আই শহীদুল ইসলাম। ওইদিন আদালত রিমান্ড আবেদন নাকচ করে একদিনের জন্য জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

উল্লেখ্য, লেখক মোশতাক আহমেদের কারাগারে মৃত্যুর ঘটনার প্রতিবাদে ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় একটি মশাল মিছিল বের করে। মিছিল পরবর্তী সময়ে পুলিশ সদস্যকে হত্যাচেষ্টার অভিযোগে শাহবাগ থানায় এ মামলা করা হয়। মামলায় এই সাতজন ও অজ্ঞাতনামা ১০০-১৫০ জনকে আসামি করে মামলা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এসএসএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন