বিজ্ঞাপন

পাঁচ দিন পেছাচ্ছে অনূর্ধ্ব-১৯ দলের ভারত সফর

March 7, 2021 | 4:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

আফগানিস্তান অনুর্ধ্ব-১৯ দলের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ১০ মার্চ ভারতে যাওয়ার কথা ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের। কিন্তু সেটা এখন পাঁচ দিন পিছিয়ে যাচ্ছে। পাঁচ দিন পিছিয়ে কাবুলিওয়ালাদের বিপক্ষে সিরিজটি খেলতে আগামী ১৫ মার্চ ভারতের নয়ডায় যাবেন টাইগার যুবারা।

বিজ্ঞাপন

রোববার (৭ মার্চ) সংবাদ মাধ্যমকে এখবর নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

এ বিষয়ের বিস্তারিত জানিয়ে বিসিবি’র ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কায়সার জানালেন, ‘সিরিজটি আফগানিস্তানের হোম ভেন্যুতে গড়ালেও মহামারিকালে নিউ নরমালের যাবতীয় নিয়মকানুন মেনেই ভারতের নয়ডায় যেতে হচ্ছে আফগানিস্তান অনু-১৯ দলকে। সেকারণেই তাদের পৌঁছাতে কিছুটা দেরি হচ্ছে। আমরা আশা করছি ১৫ তারিখেই সিরিজ খেলতে ভারতে যেতে পারব।’

আসন্ন এই সিরিজে আফগানিস্তান ও বাংলাদেশর যুবারা একে অপরের বিপক্ষে ৫টি ওয়ানডে ও একটি চারদিনের ম্যাচ খেলবে। আর এর মধ্য দিয়েই করোনাকালে প্রথম কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলবে যুবারা। এর আগে বিশ্বের কোন দেশের অনু-১৯ দলই কারো বিপক্ষে কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলার সুযোগ পায়নি।

বিজ্ঞাপন

করোনা মহামরির মধ্যেই ২০২০ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্টানে (বিকেএসপি) গঠিত হয় নতুন বাংলাদেশ অনু-১৯ দল। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকেও ইতোমধ্যেই ১শ দিনের প্রস্তুতি ও ২০টি প্রস্তুতি ম্যাচ খেলেছে ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়ন দেশটির যুবারা।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন