বিজ্ঞাপন

ইমার্জিং দলের জয়ের নায়ক শামীম

March 7, 2021 | 8:17 pm

স্পোর্টস ডেস্ক

শেষ তিন ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৪ রান। স্বীকৃতি ব্যাটসম্যান বলতে তখন অপরাজিত ছিলেন কেবল শামীম পাটোয়ারি। দায়িত্ব কাঁধে নিয়ে নিলেন স্পিনিং এই অলরাউন্ডার। দারুণ এক ইনিংস খেলে শেষ ওভারে গিয়ে বাংলাদেশ ইমার্জি দলকে জয় এনে দিয়েছেন। আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে আজ ৩ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। করোনাভীতির কারণে পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটি পরিত্যক্ত হয়েছে। ফলে সিরিজে এই মুহূর্তে ১-০ তে এগিয়ে স্বাগতিকরা।

বিজ্ঞাপন

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের লক্ষ্যটা সহজ ছিল না। দুদিন আগে আয়ারল্যান্ডের ক্রিকেটার রুহান প্রিটোরিয়াসের কারণে সিরিজের প্রথম ম্যাচটা পরিত্যক্ত হয়েছিল। করোনা পজিটিভ হয়েছিলেন রুহানের। কিন্তু পরে জানা গেল রুহান করোনা পজিটিভ নয়! আজ সকালে আবারও পরীক্ষা করে নেগেটিভ আসে রুহানের। ওপেনিং করতে নেমে আয়ারল্যান্ড উলভসের (আয়ারল্যান্ড এ দল) হয়ে সবচেয়ে বড় ইনিংসটা খেলেছেন তিনিই।

৯০ রান করেছেন রুহান। অপর ওপেনার জেমস ম্যাককুলাম ৪১ ও তিনে নামা স্টিভেন ডোহেনি করেছেন ৩৭ রান। ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৬৩ রানের সংগ্রহ গড়ে আয়ারল্যান্ড উলভস। বাংলাদেশের হয়ে পেসার সুমন খান ৫১ রানে ও স্পিনার রকিবুল হাসান ৩৯ রানে দুটি করে উইকেট নেন।

বিজ্ঞাপন

বড় সংগ্রহের জবাব দিতে নেমে শুরুটা ভালোই হয়েছিল বাংলাদেশের। তিনে নেমে ফিফটি পাওয়া তরুণ মাহমুদুল হাসান জয়ের সঙ্গে রান পেয়েছিলেন অন্যরাও। কিন্তু শেষ দিকে দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে হঠাৎ-ই বিপদে পড়ে যায় বাংলাদেশ ইমার্জিং। সেখান থেকে উদ্ধার করেছেন শামীম।

সিঙ্গেল নিয়ে বারবার স্ট্রাইক বদল করে শেষ দিকে শামীমকে ভালো সহায়তা করেছেন পেসার সুমন খান। ৪৮তম ওভারে ১১ রান তোলেন শামীম। ৪৯ ওভারে এক চার এক ছয়ে তোলেন ১৪ রান। শেষ ওভারে সমীকরণ নেমে আসে ৯ রানে। ফুলটস পেয়ে সুমন প্রথম বলেই বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচ বাংলাদেশের হাতের মুঠোয় নিয়ে আসেন। বাকি কাজটা ভালোভাবেই শেষ করেছেন শামীম। দুই বল আগেই তিন উইকেটের জয় নিশ্চিত করেছেন স্বাগতিকরা।

শামীম ৩৯ বল খেলে ৩টি চার ২টি ছয়ে অপরাজিত ছিলেন ৫৩ রান করে। সুমন অপরাজিত ছিলেন ৯ বলে ১১ রানে। এর আগে মাহমুদুল হাসান জয় ৯৫ বলে ৬৬, আরেক ওপেনার সাইফ হাসান ৫৩ বলে ৩৬ ও তৌহিদ হৃদয় ও ইয়াছির আলি ৩১ রান করে করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন