বিজ্ঞাপন

আবারও অ্যানফিল্ডে লিভারপুলের হার

March 7, 2021 | 10:43 pm

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠটা এক সময় দুর্গ গড়েছিল লিভারপুল। আর সেই দুর্গই আজ যত দুর্ভাগ্য লিভারপুলের। ইংলিশ প্রিমিয়ার লিগে ফুলহামের কাছে ১-০ গোলের ব্যবধানে হেরেছে লিভারপুল। আর তাতেই এই নিয়ে ঘরের মাঠে টানা ষষ্ঠ ম্যাচে হার দেখল অল রেডরা।

বিজ্ঞাপন

রোববার রাতে ফুলহামকে আতিথ্য দেওয়ার আগে টানা পাঁচ ম্যাচে ঘরের মাঠে জয়হীন লিভারপুল। যা ফুলহামের বিপক্ষে পাঁচ থেকে ছয়ে পরিণত। পয়েন্ট টেবলের হিসেবে অবনমনের তালিকাতে আছে ফুলহাম। আর তাদের কাছেই কিনা বর্তমান চ্যাম্পিয়নরা হেরে বসল। শিরোপা ধরে রাখার স্বপ্ন আগেই শেষ হয়েছে ইয়্যুর্গেন ক্লপের দলের। এখন তো ক্ষীণ হয়ে আসছে সামনের মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগে নিজেদের জায়গা ধরে রাখার সম্ভবনাও।

নিজেদের শেষ ১০ ম্যাচের মধ্যে সাতটিতেই হেরেছে অল রেডরা। যার মধ্যে ঘরের মাঠে ছয়টি আর লেস্টার সিটির মাঠে হেরেছে বাকি একটি। ১০ ম্যাচের বাকি থাকা তিন ম্যাচের মধ্যে টটেনহাম, ওয়েস্ট হাম ও শেফিল্ড ইউনাইটেডের মাঠে জয় পেয়েছে লিভারপুল।

বিজ্ঞাপন

অ্যানফিল্ডে অবশ্য ম্যাচের শুরু থেকেই ফুলহামের ওপর চাপ সৃষ্টি করে অল রেডরা। একের পর এক আক্রমণ করতে থাকে সালাহ-জোটারা। তবে কিছুতেই গোলের দেখা মিলছিল না। ম্যাচের ৩৯ মিনিটে দুর্দান্ত এক ফ্রি-কিক নেন শাকিরি। ফুলহাম গোলরক্ষক অ্যারিওলাকে পরাস্ত করতে পারলেও বল কিছুটা উঁচু দিয়ে বেরিয়ে গেলে গোল পায়নি লিভারপুল। তবে লিভারপুল না পারলেও প্রথমার্ধের শেষ মুহূর্তে মারিও লেমিনা গোল করে ফুলহামকে লিড এনে দেন।

১-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে শুরু করা লিভারপুল গোল পরিশোধ করতে মরিয়া হয়ে ওঠে। একের পর এক আক্রমণের পশরা সাজিয়ে বসে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। তবে কিছুতেই কিছু হচ্ছিল না। গোল পরিশোধের খুব কাছে গিয়েও এদিন বাধা হয়ে দাঁড়ায় অ্যানফিল্ডের ক্রসবার। কেইটার ক্রসে দুর্দান্ত হেড দিয়ে অ্যারিওলাকে পরাস্ত করলেও ক্রসবারে লেগে ফিরে আসে সাদিও মানের হেডার।

বিজ্ঞাপন

শেষ দিকে আরও কিছু দুর্দান্ত আক্রমণ করলেও গোল আর পরিশোধ করতে পারেনি লিভারপুল। আর তাতেই ঘরের মাঠে টানা ষষ্ঠ পরাজয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

এই হারে প্রিমিয়ার লিগে ২৮ ম্যাচে ১২ জয়, ৭ ড্র আর ৯ হারে ৪৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে অবস্থান করছে লিভারপুল। এই রিপোর্ট লেখা অবধি এক ম্যাচ কম খেলে ৬৫ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষে অবস্থান ম্যানচেস্টার সিটির। ২৭ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড। আর ২৮ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে লেস্টার সিটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন