বিজ্ঞাপন

শেষ মুহূর্তের গোলে মাদ্রিদ ডার্বিতে রিয়ালের ড্র

March 7, 2021 | 11:17 pm

স্পোর্টস ডেস্ক

গোটা ম্যাচ পিছিয়ে থেকে শেষ মুহূর্তে করিম বেনজেমার গোলে মাদ্রিদ ডার্বিতে হার এড়ালো রিয়াল মাদ্রিদ। লুইস সুয়ারেজের গোলে ম্যাচের ১৫ মিনিটেই লিড নেওয়া অ্যাটলেটিকোকে জিততে দেয়নি রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৮৮ মিনিটে করিম বেনজেমার গোলে কোনো রকমে হার এড়ায় লস ব্ল্যাঙ্কোসরা।

বিজ্ঞাপন

মাদ্রিদ ডার্বিতে রিয়াল মাদ্রিদকে প্রায় হারের স্বাদ গ্রহণ করতে বাধ্য করছিল অ্যাটলেটিকো মাদ্রিদ। গোটা ম্যাচে অ্যাটলেটিকোর ওপর ছড়ি ঘুরিয়ে গোল মিসের মহড়া আর জান অবলাকের অমানবিক পারফরম্যান্সে কিছুতেই গোলের দেখা পাচ্ছিল না রিয়াল মাদ্রিদ। তবে শেষ পর্যন্ত আর লস ব্ল্যাঙ্কোসদের আটকে রাখতে পারেনি ডিয়েগো সিমিওনের দল। ম্যাচের ৮৮ মিনিটে ক্যাসেমিরোর অ্যাসিস্ট থেকে গোল করে দলকে সমতায় ফেরান রিয়াল অধিনায়ক করিম বেনজেমা। আর তাতেই ১-১ গোলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে মাদ্রিদের দুই নগরপ্রতিদ্বন্দ্বি।

ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটিয়ানোতে ম্যাচের ১৫ মিনিটের মাথায় সাবেক রিয়াল মাদ্রিদ খেলোয়াড় মার্কোস লরেন্তের অ্যাসিস্ট থেকে সাবেক বার্সেলোনা স্ট্রাইকার লুইস সুয়ারেজ গোল করে অ্যাটলেটিকোকে লিড এনে দেন। এরপর দুই দলই গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকলেও গোলের দেখা আর মিলছিল না।

বিজ্ঞাপন

শেষ মুহূর্তের গোলে মাদ্রিদ ডার্বিতে রিয়ালের ড্র

তবে প্রথমার্ধের ৪২ মিনিটে এসে বেশ বিতর্কের জন্ম দেন রেফারি হার্নান্দেজ হার্নান্দেজ। অ্যাটলেটি ডিফেন্ডার ফিলিপে লাফ দিয়ে বল বিপদমুক্ত করতে গিয়ে বল হাতে লাগালে রিয়াল মাদ্রিদ খেলোয়াড়রা পেনাল্টির আবেদন করে। আর এরপর ভিএআরের সাহায্য নিয়ে রেফারি জানান দেন কোনো পেনাল্টি নয় এটি, ফিলিপের হাত ছিল স্বাভাবিক জায়গাতেই। আর তাই তো পেনাল্টি পায়নি রিয়াল।

বিজ্ঞাপন

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৬ মিনিটে কারাস্কোর দুর্দান্ত এক শট ঠেকিয়ে রিয়ালকে ম্যাচে ধরে রাখেন থিবো কোর্তোয়া। এর মিনিট খানেক পর আরও এক নিশ্চিত গোল থেকে লস ব্ল্যাঙ্কোসদের বাঁচান এই বেলজিয়ান গোলরক্ষক। ম্যাচের শেষ দিকে গোলের জন্য মরিয়া হয়ে ওঠা রিয়াল মাদ্রিদকে গোল বঞ্চিত করতে থাকেন জান ওবালাক। ম্যাচের ৮১ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের দুর্দান্ত এক পাস থেকে পাওয়া বল শট নেন বেনজেমা। তবে বেনজেমার শট আরও দুর্দান্তভাবে রুখে দেন জান ওবালাক। আর তাতেই আবারও গোলবঞ্চিত রিয়াল।

কিন্তু না আর বেশি সময় অ্যাটলেটিকোকে ম্যাচে ধরে রাখতে পারেননি ওবালাক। ম্যাচের ৮৮ মিনিটে ক্যাসেমিরোর বাড়ানো বল জালে জড়িয়ে দলকে সমতায় ফেরান বেনজেমা। যদিও মিনিট কয়েক আগেই দুটি দুর্দান্ত গোলের সুযোগ হাতছাড়া করেছিলেন বেনজেমা। তবে এবার গোল করে দলের শেষ রক্ষা করেন এদিনের অধিনায়ক বেনজেমা। শেষ পর্যন্ত ১-১ গোলে সমতায় শেষ হয় মাদ্রিদ ডার্বি।

বিজ্ঞাপন

এই ড্র'তে অবশ্য সবচেয়ে বেশি লাভবান হয়েছে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের চেয়ে দুই পয়েন্টে এগিয়ে থেকে লিগ টেবিলের দুই নম্বর স্থান পোক্ত করলো বার্সা। আর শীর্ষে থাকা অ্যাটলেটিকো পয়েন্ট হারানো দুই দলের মধ্যকার পয়েন্ট ব্যবধান কমে দাঁড়াল তিনে। যদিও অ্যাটলেটিকোর হাতে অতিরিক্ত একটি ম্যাচ রয়েছে। ২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে অবস্থান করছে অ্যাটলেটিকো আর ২৬ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল মাদ্রিদ।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন