বিজ্ঞাপন

লংকানদের হারিয়ে সিরিজ জয় উইন্ডিজের

March 8, 2021 | 12:30 pm

স্পোর্টস ডেস্ক

সিরিজ নির্ধারণি তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে শ্রীলংকাকে ৩ উইকেটে হারিয়ে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। অ্যান্টিগায় প্রথমে ব্যাট করে উইন্ডিজকে মাত্র ১৩২ রানের অক্ষ্য ছুঁড়ে দেয়, আর তা এক ওভার ও তিন উইকেটে হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিক উইন্ডিজ।

বিজ্ঞাপন

টস জিতে ব্যাট করতে নেমে দুই ক্যারিবীয় স্পিনার ফাবিয়েন অ্যালেন ও কেভিন সিনক্লেয়ারের দুর্দান্ত বোলিংয়ে নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে পারেনি লংকান ব্যাটসম্যানরা। পাওয়ার প্লে’তেই হারিয়ে ফেলে টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে, বিনিময়ে স্কোরবোর্ডে যোগ হয় মাত্র ২৭ রান। অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস ১১ রান করে যখন ফিরছিলেন তখন লংকানদের রান সংখ্যা ৪ উইকেট হারিয়ে মাত্র ৪৬ রান।

তবে এরপর দীনেশ চান্দিমাল ও আসেন বান্দারা জুটি গড়েন। এই দুই ব্যাটসম্যান ৮৫ রানের দুর্দান্ত এক জুটি গড়ে লংকানদের ১৩১ রানের পুঁজি এনে দেন। চান্দিমাল ৪৬ বলে ৫৪ আর বান্দারা ৩৫ বলে ৪৪ রানে অপরাজিত থাকেন।

মাত্র ১৩২ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে উইন্ডিজ সহজে জয় তুলে নিতে পারেনি। লংকান স্পিনারদের দাপটে এভিন লুইস ও লেন্ডল সিমনস ঝড়ো শুরু এনে দেয়ার পরও জুটি বড় করতে ব্যর্থ হন। সিমন্স ২৬ ও লুইস ২১ রান করেন। দুই জনই আউট হন ওয়ানিন্দু হাসারাঙ্গার বলে।

বিজ্ঞাপন

এরপর দ্রুতই বিদায় নেন উইন্ডিজের দুই তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল ও কাইরন পোলার্ড। তবে নিকোলাস পুরান হাল ধরে দলকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করেন। তবে মাত্র ২১ রানে চামিরার বলে বিদায় নিয়ে তিনিও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। এরপর রভম্যান পাওয়েল ও ডোয়াইন ব্রাভোকে ফিরিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় শ্রীলঙ্কা। ১০৫ রানে সাত উইকেট হারিয়ে ধুঁকতে থাকে উইন্ডিজ।

কিন্তু এরপর কেসন হোল্ডার ও অ্যালেনের কল্যাণে শেষ পর্যন্ত ম্যাচটি হারতে হয়নি তাদের। হোল্ডার ১৪ আর অ্যালেন ৬ বলে ২১ রান করে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন