বিজ্ঞাপন

সগিরা মোর্শেদ হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ ২৮ মার্চ

March 8, 2021 | 4:15 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সগিরা মোর্শেদ হত্যঅ মামলায় চার জনের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ আগামী ২৮ মার্চ ধার্য করেছেন আদালত। রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকায় ১৯৮৯ সালে রিকশাযোগে ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের দিকে যাওয়ার সময় গুলিতে নিহত হয়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

সোমবার (৮ মার্চ) মামলাটি সাক্ষ্য গ্রহণের জন্য ধার্য ছিল। এদিন মামলার বাদী সগিরা মোর্শেদের স্বামী আব্দুস সালাম চৌধুরীকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবী। তবে এদিন তা শেষ হয়নি। আদালত অবশিষ্ট জেরা এবং পরবর্তী সাক্ষ্য গ্রহণের এ তারিখ ঠিক করেন।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- আনাস মাহমুদ ওরফে রেজওয়ান (৫৯), ডাক্তার হাসান আলী চৌধুরী (৭০) ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদ ওরফে শাহীন (৬৪) এবং মারুফ রেজা।

২০২০ সালের ২ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আসামিদের অব্যহতির আবেদন না মঞ্জুর করে চার্জগঠনের আদেশ দেন। গত ১৬ জানুয়ারি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম আদালতের জিআর শাখায় এ চার্জশিট জমা দেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ১৯৮৯ সালের ২৫ জুলাই বিকেল পাঁচটার দিকে সগিরা মোর্শেদ সালাম (৩৪) বাসা থেকে বের হয়ে তার দ্বিতীয় শ্রেণি পড়ুয়া বড় মেয়ে সারাহাত সালমাকে বাসায় আনতে স্কুলের দিকে যাচ্ছিলেন। স্কুলের সামনে পৌঁছামাত্রই অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা তার হাতের বালা ধরে টান দেয়। বালা দিতে অস্বীকার করায় সগিরাকে গুলি করা হয়। পরে তাকে উদ্ধার করে মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের স্বামী আব্দুস সালাম চৌধুরী রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন