বিজ্ঞাপন

ইনজুরিতে বাংলাদেশের সঙ্গে ওয়ানডে সিরিজে নেই উইলিয়ামসন

March 9, 2021 | 8:45 am

স্পোর্টস ডেস্ক

আগামি ২০ মার্চ থেকে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ মাঠে গড়ানোর কথা রয়েছে। আর তার আগেই কিউই শিবিরে এল বড় দুঃসংবাদ। বাঁ হাতের কনুইয়ে চোট পেয়ে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

বিজ্ঞাপন

পুরো গ্রীষ্ম জুড়েই কনুইয়ের এই চোটে ভুগছিলেন কেন। তবে ব্যথা স্বত্বেও খেলা চালিয়ে গেছেন। তবে কনুইয়ের অবস্থার কোনো পরিবর্তন না হওয়ায় বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। কিউই অধিনায়কের এই ইনজুরির ব্যাপারটি নিশ্চিত করেছেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের মেডিক্যাল ম্যানেজার ডায়েল শ্যাকলে।

শ্যাকলে বলেন, 'কেন পুরো গ্রীষ্ম জুড়েই এই ইনজুরিতে ভুগছিল কিন্তু দুঃখজনক হলো যে তার ইনজুরির কোনো উন্নতি হয়নি। তিন ফরম্যাটের ক্রিকেটের জন্য নিজেকে প্রস্তুত রাখতে তাকে উচ্চমানের অনুশীলন করতে হয়। আর এ কারণেই তার সেরে ওঠাটা বিলম্বিত হচ্ছে। আমরা বিশ্বাস করি যে বিশ্রাম নিলে সে দ্রুতই ইনজুরি থেকে সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবে।'

বিজ্ঞাপন

'তবে ঠিক কতটা সময় তার দরকার পড়বে সুস্থ হয়ে ফিরতে তা বলা সম্ভব নয়। বিশ্রাম নিয়ে আগামি সপ্তাহেই সেই ফেরার জন্য অনুশীলন শুরু করতে পারবে।'- যোগ করেন শ্যাকলে।

কিউইদের প্রধান কোচ গ্যারি স্টেড জানান কেনকে দলের বাইরে রাখাটা খুবই কষ্টকর সিদ্ধান্ত ছিল। তবে সামনের ব্যস্ত ক্রিকেটীয় সুচির কথা মাথায় রেখে কেনকে সেরে ওঠার জন্য বিশ্রাম দেওয়া হয়েছে। স্টেড বলেন, 'কেন তার দেশের হয়ে খেলতে খুবই পছন্দ করে। তাই এখন বিশ্রামে যাওয়াটা তার জন্যও খুব সহজ সিদ্ধান্ত ছিল না। তবে একজন ব্যাটসম্যানের জন্য কনুইয়ের ইনজুরি খুবই বিপজ্জনক, তাই তো তার সেরে ওঠার জন্য সবকিছু করতে হবে।'

বিজ্ঞাপন

এদিকে তার এই ইনজুরির কারণে আসন্ন আইপিএলে খেলা নিয়েও সিদ্ধান্ত নিতে হবে কেন উইলিয়ামসনকে।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন