বিজ্ঞাপন

এভারটনকে হারিয়ে সেরা চারে চেলসি

March 9, 2021 | 9:52 am

স্পোর্টস ডেস্ক

লিভারপুলকে অ্যানফিল্ডে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজেই ছিল চেলসি। এবার সেই সঙ্গে যোগ হলো এভারটনকে হারানোর আনন্দও। আর বাড়তি আনন্দ হিসেবে যোগ হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ চারে প্রবেশ। সোমবার রাতে স্ট্যামফোর্ড ব্রিজে এভারটনের বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে জিতেছে চেলসি। প্রতিপক্ষের আত্মঘাতী গোলে তারা এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান জর্জিনিয়ো।

বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগের এবারের মৌসুমে দুই দলের প্রথম দেখায় যদিও চেলসিকে ১-০ গোলে হারিয়েছিল এভারটন। এদিকে দায়িত্ব নেওয়ার পর সব প্রতিযোগিতা মিলে টানা ১১ ম্যাচে অপরাজিত চেলসির নতুন কোচ থমাস তুখেল।

এভারটনের বিপক্ষে এদিন ম্যাচের শুরু থেকেই নিজেদের আধিপত্য বিস্তার করে অল ব্লুজরা। তবে কোনোভাবেই গোলের দেখা মিলছিল না চেলসির। ম্যাচের ৩১তম মিনিটে বেন গডফ্রের আত্মঘাতী গোলে অবশেষে এগিয়ে যায় স্বাগতিকরা। ডি-বক্সের বাঁ দিক থেকে নিচু ক্রস বাড়ান মার্কোস আলোনসো। কাছ থেকে কাই হার্ভাটজের ফ্লিকে বল এভারটন ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়ায়।

বিজ্ঞাপন

এরপর এভারটনের ওপর জেকে বসে চেলসি। দুর্দান্ত সব আক্রমণে ব্যস্ত রাখে এভারটনের রক্ষণকে। এর মধ্যে ম্যাচের ৪১ মিনিটে আলোনসোর শট দারুণ দক্ষতায় ফিরিয়ে এভারটনকে ম্যাচে ধরে রাখেন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। এভাবেই ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় চেলসি।

বিরতি থেকে ফিরেই ম্যাচের সপ্তম মিনিটে ক্যালাম হাডসন-ওডোইয়ের ক্রস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে জালে পাঠান হার্ভাটজ, কিন্তু বল রিসিভের সময় তার হাতে লাগায় গোল মেলেনি। এর একটু পর হাডসন-ওডোইয়ের শটে বল এক হাতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান পিকফোর্ড। এরপর ম্যাচের ৬৫ মিনিটে এভারটন গোলরক্ষক কাই হার্ভাটজকে ডি বক্সের ভেতর ফাউল করায় পেনাল্টি পায় চেলসি।

বিজ্ঞাপন

স্পট কিক থেকে দলের লিড দ্বিগুন করেন জর্জিনিহো। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে চেলসি। আর এই জয়ে ইপিএলের পয়েন্ট টেবিলের চারে উঠে এসেছে অল ব্লুজরা।

এই জয়ে ২৮ ম্যাচে ১৪ জয় ও আট ড্র আর ছয় হারে ৫০ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে চেলসি। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে এভারটন। চেলসির সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ৫৪ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড দুইয়ে, তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তিনে আছে লেস্টার সিটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন