বিজ্ঞাপন

চট্টগ্রাম কারাগার থেকে পালিয়ে যাওয়া হাজতি গ্রেফতার

March 9, 2021 | 1:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া হাজতি ফরহাদ হোসেন রুবেলকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ মার্চ) নরসিংদী জেলা থেকে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানা পুলিশের একটি টিম রুবেলকে গ্রেফতার করেছে বলে জানিয়েছেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) কবির আহমেদ সারাবাংলাকে জানিয়েছেন, রুবেলকে নরসিংদি জেলার রায়পুরা ‍উপজেলার বাল্লাকান্দি চর থেকে গ্রেফতার করা হয়েছে। তাকে নিয়ে পুলিশের টিম চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দিয়েছে। সন্ধ্যার মধ্যে তাদের চট্টগ্রামে পৌঁছার সম্ভাবনা রয়েছে।

ফরহাদ হোসেন রুবেল কারাগারের পঞ্চম তলার ১৫ নম্বর ওয়ার্ডে থাকতেন। গত শনিবার (৬ মার্চ) ভোর থেকে তাকে খুঁজে না পাওয়ার কথা উল্লেখ করে নগরীর কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. শফিকুল ইসলাম খান।

বিজ্ঞাপন

এরপর চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার মো.রফিকুল ইসলাম বাদি হয়ে শনিবার রাতে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন। এতে বলা হয়েছে, শনিবার ভোর সোয়া ৫ টা থেকে ৬ টার মধ্যে হাজতি রুবেল উধাও হয়ে যান। এরপর বিভিন্নভাবে তল্লাশি করেও তাকে খুঁজে পাওয়া যায়নি।

ঘটনা তদন্তে কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষ তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে। সোমবার (৮ মার্চ) থেকে কমিটি তদন্ত শুরু করে।

তদন্ত কমিটির প্রধান খুলনা বিভাগের কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি-প্রিজন) ছগির মিয়া কারাগারের ভিডিও ফুটেজ পর্যালোচনা করে জানিয়েছেন, হাজতী রুবেল কারা অভ্যন্তরে ফাঁসির সেলের পাশে নির্মাণাধীন চারতলা ভবনের ছাদে উঠে সেখান থেকে পালিয়ে যান।

বিজ্ঞাপন

বন্দি নিখোঁজের ঘটনা তদন্তে গঠিত তিন সদস্যের কমিটির বাকি দুই সদস্য হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের সুপার ইকবাল হোসেন ও বান্দরবান জেলা কারাগারের ডেপুটি জেলার ফোরকান ওয়াহিদ। তাদের সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ঘটনা তদন্তে চট্টগ্রাম জেলা প্রশাসনও তিন সদস্যের একটি কমিটি করেছে। এতে চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এর আগে, হাজতি নিখোঁজের ঘটনায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার ও ডেপুটি জেলারকে প্রত্যাহার করা হয়। দুই কারারক্ষীকে বরখাস্ত ও এক কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়।

মো. ফরহাদ হোসেন রুবেল নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মীরেরকান্দি গ্রামের শুক্কুর আলী ভাণ্ডারির ছেলে। রুবেল নগরীর সদরঘাট থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলার আসামি। গত ৮ ফেব্রুয়ারি আগ্রাবাদের মিস্ত্রিপাড়া থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। ৯ ফেব্রুয়ারি থেকে তিনি কারাগারে ছিলেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন:
চট্টগ্রাম কারাগার থেকে ‘নিখোঁজ’ খুনের আসামি

সারাবাংলা/আরডি/এমও

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন