বিজ্ঞাপন

‘সাংবাদিক মুজাক্কির হত্যায় দোষী হলে আমার বিরুদ্ধে ব্যবস্থা নিন’

March 9, 2021 | 3:03 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন জেলার বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা। একইসঙ্গে এই হত্যাকাণ্ডে দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার দাবি করেন তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ মার্চ) সকালে পৌরসভার বটতলায় সংবাদ সম্মেললনে এসব কথা বলেন আব্দুল কাদের মির্জা। মুজিব শতবর্ষ উদযাপনের মঞ্চ ভাঙচুর এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের হত্যার উদেশ্যে সশস্ত্র হামলার প্রতিবাদে এই সংবাদ সম্মেলন করেন তিনি।

এ সময় আব্দুল কাদের মির্জা বলেন, তার প্রতিপক্ষের লোকজন সশস্ত্র অবস্থায় তার ব্যক্তিগত অফিস, বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী মঞ্চ, চেয়ার, প্রচার মাইকসহ বিভিন্ন সরঞ্জাম ভাঙচুর করে।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানকে কেউ মারধর করেনি। তিনি নিজের জামা-কাপড় নিজেই ছিঁড়ে নাটক সাজিয়েছেন।

বিজ্ঞাপন

এ সময় সাংবাদিক মুজাক্কির হত্যাকাণ্ডের বিষয় নিয়েও কথা বলেন মেয়র আব্দুল কাদের মির্জা। তিনি সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন। একইসঙ্গে দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি শুক্রবার কোম্পানীগঞ্জের চাপরাশিরহাট পূর্ব বাজারে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই মেয়র আবদুল কাদের মির্জা ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশও বেশ কয়েক রাউন্ড টিয়ারসেল ও শর্টগানের গুলি ছোড়ে। এ ঘটনার ছবি এবং ভিডিও ধারণ করতে গিয়ে ত্রিমুখী সংঘর্ষের মুখে পড়ে গুলিবিদ্ধ হন সাংবাদিক মুজাক্কির। পরে চিকিৎসাধীন অবস্থায় ২০ ফেব্রুয়ারি শনিবার রাত ১০টা ৪৫ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি।

এ ঘটনায় ২৩ ফেব্রুয়ারি মুজাক্কিরের বাবা নোয়াব আলী মাস্টার বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওইদিন রাতে মামলাটি অধিক তদন্তের জন্য পিবিআই’তে হস্তান্তর করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন