বিজ্ঞাপন

টিম বাংলাদেশের সহযোগিতায় দারুণ খুশি নিউজিল্যান্ড সরকার

March 9, 2021 | 3:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

১৪ দিনের কোয়ারেন্টাইনের ইতোমধ্যেই ১৩ দিন শেষ করেছে টিম বাংলাদেশ। বাকি আর মাত্র ১দিন। আগামীকাল বিকেল তিনটায় নিউজিল্যান্ড সরকারের বেঁধে দেওয়া দুই সপ্তাহের কোয়ারেন্টাইন পিরিয়ড শেষ করতে যাচ্ছে দেশটিতে সিরিজ খেলতে সফররত টাইগাররা। প্রায় অর্ধ মাসের এই কোয়ারেন্টাইনে বাংলাদেশ দলের শৃঙ্খলা ও কোয়ারেন্টাইন ইস্যুতে প্লেয়ার ও টিম ম্যানেজমেন্টের সার্বিক সহাযোগিতায় দারুণ খুশি দেশটির সীমান্ত কোভিড ব্যবস্থাপনা ইউনিট-এমআইকিউ (ম্যানেজড আইসোলেশন অ্যান্ড কোয়ারেন্টাইন)। এবং সেজন্য তারা সফরকারি দলকে উচ্ছ্বাসিত প্রশংসায়ও ভাসিয়েছেন।

বিজ্ঞাপন

কোয়ারেন্টাইন পিরিয়ড শেষ হলে বুধবার (১০ মার্চ) ক্রাইস্টচার্চের টিম হোটেল শ্যাটো অন দ্য পার্ক ছেড়ে পাঁচ দিনের প্রস্তুতি ক্যাম্পে অংশ নিতে আগামীকাল সাড়ে ৭টায় ফ্লাইটে কুইন্সটাউনে যাবে ডোমিঙ্গো শিষ্যরা। সেখানেই শুরু হবে সিরিজের মূল প্রস্তুতি। এরই মধ্যে নিজেদের চতুর্থ করোনা পরীক্ষার ফলাফলও হাতে পেয়ে গেছেন তামিম-মাহমুদউল্লাহরা। ভালো খরব হল, সবাই শেষ পরীক্ষায় উতরে গেছেন।

মঙ্গলবার (৯ মার্চ) নিউজিল্যান্ড থেকে মুঠোফোনে সারবাংলাকে এখবর নিশ্চিত করেছেন নিউজিল্যান্ডে সফররত বাংলাদেশ দলের টিম লিডার ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস।

বিজ্ঞাপন

তিনি জানালেন, ‘গতকাল আমাদের চতুর্থ করোনা পরীক্ষা হয়েছিল। আজ সকালে রিপোর্ট দিয়েছে। সবার রিপোর্টই নেগেটিভ এসেছে। এখানে নিউজিল্যান্ড সরকারের কোভিড নিয়ন্ত্রন যে কর্তৃপক্ষ (এমআইকিউ) আমাদের সঙ্গে কাজ করেছে তাদের সহাযোগিতা করায় তারা অনেক খুশি এবং আমাদের অনেকবার ধন্যবাদ দিয়েছে। আগামীকালকে এখানকার স্থাণীয় সময় বিকেল তিনটায় আমরা কোয়ারেন্টাইন সেন্টার থেকে বেরিয়ে যাব। সন্ধ্যা সাড়ে ৭টায় আমাদের ফ্লাইট। আমাদের হাতে যে ৪ ঘণ্টা সময় থাকবে এর দুই ঘণ্টা আমরা একটি হোটেলে থাকব। সেখানে আমাদের ল্যাগেজ রেখে ঘণ্টা দুয়েক বিশ্রাম নিয়ে এরপরে কুইন্সটাউনের বিমানে উঠব।’

সিরিজের সূচি অনুযায়ী কুইন্সটাউনে পৌঁছে ৫ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে টিম টাইগার্স। এরপর শুরু হবে মূল লড়াই। স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সফরকারি বাংলাদেশের তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে গড়াবে ২০ মার্চ ডুনেডিনে, দ্বিতীয়টি ২৩ মার্চ ক্রাইস্টচার্চে, তৃতীয় ও শেষটি ২৬ মার্চ ওয়েলিংটনে।

বিজ্ঞাপন

আর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি গড়াবে ২৮ মার্চ হ্যামিল্টনে। দ্বিতীয়টি ৩০ মার্চ নেপিয়ারে ও তৃতীয়টি ১ এপ্রিল, অকল্যান্ডে।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন