বিজ্ঞাপন

টি-টোয়েন্টি ফরম্যাটে ডিপিএল আয়োজনের ভাবনা বিসিবির

March 9, 2021 | 6:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) ওয়ানডের বদলে টি-টোয়েন্টি ফরম্যাটে আয়োজিত হতে পারে, এমন গুঞ্জন আগে থেকেই শোনা যাচ্ছে। স্বয়ং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) সমন্বয়ক আমিন খান এমন কথা বলেছিলেন। এবার বিসিবির পরিচালক কাজী ইনাম আহমেদও বললেন একই কথা।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের প্রকোপ কাটিয়ে ক্রিকেটে ফিরে ব্যস্ত হয়ে পড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। করোনার কারণে ক্রিকেট হয়নি দীর্ঘদিন। ফলে ভাইরাসটি এড়িয়ে ক্রিকেটে ফিরতেই বড্ড ব্যস্ত হয়ে পড়েছেন ক্রিকেটাররা। এখন ফাঁকা সময় বের করাই দায়। তবে এর মধ্যেই ডিপিএলটা আয়োজন করতে চায় বিসিবি। তবে এতো ব্যস্ততা আর জৈব সুরক্ষা বলয়ের মধ্যে টানা ক্রিকেট ম্যাচ আয়োজন করা চাট্টিখানি কথা নয়। সেই কারণেই ওয়ানডের বদলে টি-টোয়েন্টি টুর্নামেন্ট করার কথা ভাবছে বিসিবি।

তবে চূড়ান্ত সিদ্ধান্ত এখনো হয়নি। ক্লাবগুলোর মতামত নিয়েই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানালেন কাজী ইনাম আহমেদ। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিসিবির এই পরিচালক সংবাদমাধ্যমকে বলছিলেন, ‘ঢাকা প্রিমিয়ার লিগে আমরা আগেও ফরম্যাট পরিবর্তন করেছি। যদি দরকার পরে তবে আমরা এবারও করব। তবে বিষয়টি নিয়ে এখনো একটি ওপেন আলাপের বিষয় আছে। ক্লাবদের সঙ্গে আমাদের আগে বসতে হবে। তাদের মতামত আমরা নিব। তাদের মতামতের সঙ্গে বোর্ডের একটা দিক নির্দেশনা আমরা নিব। তারপর একটা ফাইনাল বিষয় চূড়ান্ত করব।’

উল্লেখ্য, গেল বছরের মার্চে করোনাভাইরাসের কারণে ডিপিএলের ২০১৯-২০ মৌসুমের খেলা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয়। যা এখনও তা আর মাঠে গড়ায়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন